Image default
অন্যান্য

ট্রান্সনিস্ট্রিয়াতে বিস্ফোরণের পর নিরাপত্তা জোরদার করলো মলডোবা

রুশ সমর্থিত বিচ্ছিন্নতাবাদী অঞ্চল ট্রান্সনিস্ট্রিয়াতে সিরিজ বিস্ফোরণের পর নিরাপত্তা জোরদার করেছে মলডোবা। দেশটির প্রেসিডেন্ট মাইয়া সান্ডু জনগণকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন। বিস্ফোরণের পর রাশিয়ার সঙ্গে সংঘাত শুরুর আশঙ্কা তৈরি হলে তিনি এই আহ্বান জানান। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এখবর জানিয়েছে।

. . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . .

মলডোবার সুপ্রিম সিকিউরিটি কাউন্সিলের সঙ্গে বৈঠকের পর মাইয়া সান্ডু জানান, ট্রান্সনিস্ট্রিয়াতে বিস্ফোরণটি ওই অঞ্চলের বিভিন্ন গোষ্ঠীর অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণে হতে পারে। পরিস্থিতি অস্থিতিশীল করাতে গোষ্ঠীগুলোর স্বার্থ রয়েছে।

কাউন্সিলে পক্ষ থেকে ট্রান্সনিস্ট্রিয়াতে বাফার জোনের কাছে টহল বাড়াতে রাষ্ট্রীয় সংস্থাগুলোকে পরামর্শ দিয়েছে। একই সঙ্গে গুরুত্বপূর্ণ অবকাঠামোগুলোতে নিরাপত্তা জোরদার করার কথা বলা হয়েছে।

এর আগে শুক্রবার রুশ সেনাবাহিনীর ডেপুটি কমান্ডার মেজর জেনারেল রুস্তম মিনেকায়েভ বলেছেন, মারিউপোল-ক্রিমিয়া- ট্রান্সনিস্ট্রিয়া পর্যন্ত একটি স্থল করিডোর স্থাপন করতে চায় রাশিয়া। ট্রান্সনিস্ট্রিয়া রুশ সমর্থিত একটি বিচ্ছিন্নতাবাদী অঞ্চল, মলডোবার অভ্যন্তরে এটির অবস্থান। রুশ ভাষাভাষীদের সহযোগিতার জন্য মস্কোর সহায়তায় এই অঞ্চল গড়ে তোলা হয়েছে।

Related posts

স্প্রে ছিটিয়ে, কিল-ঘুষি মেরে ছিনিয়ে নেওয়া হলো দুই জঙ্গিকে

News Desk

রুমিন ফারহানার ভবিষ্যদ্বাণী কিসের ইঙ্গিত?

News Desk

বিএনপির ইফতার মাহফিলে আওয়ামী লীগের হামলা

News Desk

Leave a Comment