স্বাস্থ্য সপ্তাহান্তে রাউন্ডআপে পরিষেবা কুকুর, চিকিৎসা সংক্রান্ত ভুল তথ্য, আশ্চর্যজনক অস্ত্রোপচার এবং আরও মূল গল্প অন্তর্ভুক্ত
স্বাস্থ্য

স্বাস্থ্য সপ্তাহান্তে রাউন্ডআপে পরিষেবা কুকুর, চিকিৎসা সংক্রান্ত ভুল তথ্য, আশ্চর্যজনক অস্ত্রোপচার এবং আরও মূল গল্প অন্তর্ভুক্ত

এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার অ্যাকাউন্টের সাথে নিবন্ধ এবং অন্যান্য প্রিমিয়াম সামগ্রী নির্বাচন করতে বিশেষ অ্যাক্সেস – বিনামূল্যে।

আপনার ইমেল প্রবেশ করে এবং চালিয়ে যান, আপনি ফক্স নিউজের ব্যবহারের শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হচ্ছেন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি।

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

সমস্যা হচ্ছে? এখানে ক্লিক করুন।

ফক্স নিউজ ডিজিটাল সারা সপ্তাহ ধরে স্বাস্থ্য বিষয়ক একটি অ্যারে প্রকাশ করে যা আপনাকে মূল সুস্থতার বিষয় সম্পর্কে অবগত রাখতে: রোগ প্রতিরোধ, পুষ্টি, চিকিৎসা গবেষণা, স্বাস্থ্যসেবা এবং আরও অনেক কিছু। আমরা মহান স্বাস্থ্য বাধা অতিক্রম করা মানুষ এবং পরিবারের ব্যক্তিগত গল্প শেয়ার করি।

হেলথ-এর সপ্তাহের কিছু শীর্ষস্থানীয় খবর দেখুন যা আপনি হয়তো মিস করেছেন বা চেক আউট করার অর্থ হতে পারে।

এই নতুন কি মাত্র কয়েক. ফক্স নিউজ হেলথ এ দেখার জন্য আরও অনেক কিছু আছে।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

আর কোনো ঝামেলা ছাড়াই, এই আটটি গল্পে সরাসরি ডুব দিন।

1. সেবা কুকুর মৃগী রোগে আক্রান্ত মহিলার মনে শান্তি দেয়

চ্যানিং সিডেম্যান, 30 – যিনি শৈশব থেকে প্রতিদিনের খিঁচুনি নিয়ে বেঁচে ছিলেন – প্রকাশ করেছেন যে তার ডেডিকেটেড সার্ভিস কুকুর, বিশপের দ্বারা তার জীবন বদলে গেছে। “মনের শান্তি আনার পাশাপাশি, কুকুরগুলি মৃগীরোগকে জনসাধারণের কাছে পৌঁছে দিতে পারে,” তিনি বলেছিলেন। গল্প পেতে এখানে ক্লিক করুন.

চ্যানিং সিডেম্যান, তার সার্ভিস কুকুর, বিশপের সাথে ছবি, বলেছেন যে তিনি তার প্রতিদিনের মৃগীরোগের মধ্যে তাকে মানসিক শান্তি দিয়েছেন। (চ্যানিং সিডেম্যান)

2. ডাক্তার 10টি বড় ‘মিথ্যা’ শেয়ার করেছেন তিনি বলেছেন স্বাস্থ্যসেবা বলছে

ডাঃ রবার্ট লুফকিন, ক্যালিফোর্নিয়ার একজন চিকিত্সক, বলেছিলেন যে তিনি যখন নিজেই চারটি দীর্ঘস্থায়ী রোগে আক্রান্ত হয়েছিলেন তখন তিনি চিকিৎসা ব্যবস্থার ত্রুটিগুলির জন্য “জাগিয়েছিলেন”। তিনি রোগীদের কাছে বলা সবচেয়ে বড় 10টি মিথ্যা বলে বিশ্বাস করেন। গল্প পেতে এখানে ক্লিক করুন.

"মিথ্যা আমি মেডিকেল স্কুলে বলেছিলাম"

ডাঃ রবার্ট লুফকিন, বামদিকে চিত্রিত, চারটি দীর্ঘস্থায়ী রোগে আক্রান্ত, যা তাকে একটি বই লিখতে অনুপ্রাণিত করেছিল, “মিথ্যা আমি মেডিকেল স্কুলে শিখিয়েছি।” (ড. রবার্ট লুফকিন/আইস্টক)

3. স্লিপ অ্যাপনিয়া রোগীরা শীঘ্রই সমাধান পেতে পারে

ফিনল্যান্ডের একটি গবেষণায়, গবেষকদের মতে, একটি নতুন শ্বাস-প্রশ্বাসের যন্ত্র স্লিপ অ্যাপনিয়ার উপসর্গ কমাতে আশাব্যঞ্জক ফলাফল দেখিয়েছে। WellO2 নামক ডিভাইসটি গলার পেশীকে শক্তিশালী করতে প্রতিরোধের প্রশিক্ষণ ব্যবহার করে এবং শ্বাসনালীকে আর্দ্র করার জন্য বাষ্প শ্বাস-প্রশ্বাস ব্যবহার করে। গল্প পেতে এখানে ক্লিক করুন.

স্লিপ এনিয়া বিভক্ত

ফিনল্যান্ডের একটি গবেষণায়, একটি নতুন শ্বাস-প্রশ্বাসের যন্ত্র, ডানদিকে দেখানো হয়েছে, গবেষকদের মতে, স্লিপ অ্যাপনিয়ার লক্ষণগুলি কমাতে আশাব্যঞ্জক ফলাফল দেখিয়েছে। (আইস্টক/ওয়েলও)

4. গবেষকরা পারকিনসন্সের বিরুদ্ধে অগ্রগতি ঘোষণা করেছেন

একটি পরীক্ষামূলক ওষুধ ক্লিনিকাল ট্রায়ালে পারকিনসন্স রোগের অগ্রগতি ধীর করার প্রতিশ্রুতি দেখাচ্ছে। গবেষকরা এবং পারকিনসন বিশেষজ্ঞরা আলোচনা করেন যে রোগীদের জন্য এর অর্থ কী হতে পারে। গল্প পেতে এখানে ক্লিক করুন.

নার্স সিনিয়র রোগীকে সিঁড়ি বেয়ে উঠছেন

একটি নতুন গবেষণায়, পারকিনসনের রোগীরা UB-312, একটি পরীক্ষামূলক ওষুধ খাওয়ানোর পর তাদের দৈনন্দিন চলাফেরার উন্নতির কথা জানিয়েছেন। (আইস্টক)

5. ‘অন্য কারো প্রেসক্রিপশন নেওয়া কি কখনো ঠিক হয়?’

আস্ক আ ডক্টর-এর এই সপ্তাহের কিস্তিতে, দুইজন ফার্মাসিস্ট ওষুধ শেয়ার করা কখনো নিরাপদ কিনা তা নিয়ে ভাবছেন। গল্প পেতে এখানে ক্লিক করুন.

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন foxnews.com/health

স্বাস্থ্য সপ্তাহান্তে পড়া

এই সপ্তাহের স্বাস্থ্যের গল্পগুলির মধ্যে একটি পরিষেবা কুকুরের একটি গল্প রয়েছে যা একজন মহিলাকে মৃগীরোগে সাহায্য করে, একজন ডাক্তারের 10টি মেডিকেল “মিথ্যা”, একটি আশ্চর্যজনক কিডনি প্রতিস্থাপন এবং আরও অনেক কিছু। (চ্যানিং সিডেম্যান/আইস্টক/নর্থওয়েস্টার্ন মেডিকেল)

6. ডায়াবেটিস রোগীদের জন্য সুসংবাদ প্রকাশিত হয়েছে

মার্কিন যুক্তরাষ্ট্রে ডায়াবেটিস নিয়ে বসবাসকারী 38 মিলিয়ন লোকের মধ্যে বেশিরভাগই গ্লুকোজকে নিরাপদ মাত্রায় রাখতে প্রতিদিন ইনজেকশন বা ইনসুলিন পাম্প ব্যবহার করে – তবে নতুন গবেষণা পরামর্শ দেয় যে একটি ইনহেলার ঠিক ততটাই কার্যকর হতে পারে। গবেষকরা এবং ডাক্তাররা সুবিধা এবং সীমাবদ্ধতাগুলি বিবেচনা করে। গল্প পেতে এখানে ক্লিক করুন.

ডায়াবেটিস ইনসুলিন ইনহেলার

সাম্প্রতিক গবেষণায় টাইপ 1 ডায়াবেটিস নিয়ন্ত্রণের জন্য ইনসুলিনের একটি শ্বাস-প্রশ্বাসের ফর্ম ঠিক একইভাবে কাজ করে ইনজেকশন বা পাম্প। (iStock/MannKind)

7. শিকাগোর একজন মানুষ জেগে থাকা অবস্থায় কিডনি প্রতিস্থাপন করেন

জন নিকোলাস, 28, তার অঙ্গ প্রতিস্থাপন অস্ত্রোপচারকে “একটি দুর্দান্ত অভিজ্ঞতা” বলেছেন। সাধারণ অ্যানেস্থেশিয়া ছাড়া অস্ত্রোপচার করা রোগীদের যত্নে অ্যাক্সেস বাড়াতে পারে যাদের উচ্চ ঝুঁকি বিবেচনা করা হয় বা অ্যানেশেসিয়াকে ঘিরে ফোবিয়াস রয়েছে। গল্প পেতে এখানে ক্লিক করুন.

ট্রান্সপ্লান্ট দল

জন নিকোলাস, রোগী, কিডনি প্রতিস্থাপনের পর অপারেশন রুমে তার সার্জনদের সাথে চিত্রিত। (নর্থওয়েস্টার্ন মেডিসিন)

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

8. দৈনিক মাল্টিভিটামিন দীর্ঘায়ু বাড়াতে দেখানো হয় না, গবেষণায় দেখা গেছে

ন্যাশনাল ইনস্টিটিউট অফ হেলথের গবেষকরা দেখেছেন যে মাল্টিভিটামিন গ্রহণে মৃত্যুর ঝুঁকি কমেনি, তবে একজন দীর্ঘায়ু চিকিৎসকের কাছে প্রশ্ন রয়েছে। গল্প পেতে এখানে ক্লিক করুন.

মহিলা পিল খাচ্ছেন

JAMA নেটওয়ার্ক ওপেনে প্রকাশিত সমীক্ষা অনুসারে, যারা দৈনিক মাল্টিভিটামিন গ্রহণ করেন তাদের প্রকৃতপক্ষে 4% বেশি মৃত্যুর ঝুঁকি পাওয়া গেছে। (আইস্টক)

Source link

Related posts

কঠোর ব্যক্তি সিন্ড্রোম, প্রাচীন ক্যান্সারের যত্ন এবং একটি লুপাস ব্রেকথ্রু শীর্ষ এই সপ্তাহান্তে স্বাস্থ্য সংকলন

News Desk

একজন ডাক্তারকে জিজ্ঞাসা করুন: ‘কেন আমি আমার কানে আমার হৃদস্পন্দন শুনতে পাচ্ছি?’

News Desk

সিডিসি বলছে, 2023 সালে মার্কিন যক্ষ্মা মামলা এক দশকের মধ্যে সর্বোচ্চ পর্যায়ে ছিল

News Desk

Leave a Comment