লাইভ দেখুন: কুওমো কোভিড নার্সিং হোমের মৃত্যুর বিষয়ে সাক্ষ্য দিয়েছেন
স্বাস্থ্য

লাইভ দেখুন: কুওমো কোভিড নার্সিং হোমের মৃত্যুর বিষয়ে সাক্ষ্য দিয়েছেন

ওয়াশিংটন, ডিসি — নিউইয়র্কের প্রাক্তন গভর্নর অ্যান্ড্রু কুওমো কংগ্রেসের সামনে সাক্ষ্য দিচ্ছেন নার্সিং হোমে তার প্রশাসনের কোভিড পরিচালনা সম্পর্কে।

কুওমো দুপুর ২টায় রিপাবলিকান নেতৃত্বাধীন হাউস সাবকমিটির সামনে তার বক্তব্য দেবেন বলে আশা করা হচ্ছে একটি ব্যক্তিগত শুনানিতে সাক্ষ্য দিয়েছেন 11 জুন ফিরে

উপরের ভিডিও প্লেয়ারে এটি সিবিএস নিউজ নিউ ইয়র্কের লাইভ স্ট্রিমিং দেখুন।

বোম্বশেল রিপোর্ট কুওমোর কথিত কভারআপকে বিস্ফোরিত করেছে

মঙ্গলবারের শুনানির আগে, হাউস সাবকমিটি একটি বোমাশেল রিপোর্ট প্রকাশ করে, কুওমোকে মিথ্যা বিবৃতি দেওয়ার অভিযোগ এনে মৃত্যুর সংখ্যা ঢেকে রাখা.

যেহেতু 15,000 সিনিয়র মারা গেছে 2020 সালে নিউ ইয়র্কের নার্সিং হোমে কোভিডছিল একটি 25 মার্চ নির্দেশের মাউন্ট সমালোচনা যা তার প্রশাসন জারি করেছে। এটি আদেশ দিয়েছে, আংশিকভাবে, “কোভিড 19 এর নিশ্চিত বা সন্দেহজনক নির্ণয়ের ভিত্তিতে (নার্সিং হোম) কোনো বাসিন্দাকে পুনরায় ভর্তি বা ভর্তি হতে অস্বীকার করা হবে না।”

48-পৃষ্ঠার প্রতিবেদনে বলা হয়েছে যে কুওমো 10 মার্চ, 2020-এ একজন প্রতিবেদককে বলেছিলেন যে নার্সিং হোমে করোনভাইরাস একটি “দুঃস্বপ্ন” দৃশ্য ছিল এবং প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের প্রশাসনকে বলেছিলেন, “এটি শুকনো ঘাসের মধ্য দিয়ে আগুনের মতো হতে পারে।” তবুও, তিনি এখনও রাজ্যব্যাপী মারাত্মক নির্দেশ জারি করেছেন।

“প্রাক্তন গভর্নর এবং তার কর্মীরা নার্সিং হোমের মৃত্যুর জন্য অ্যাকাউন্টে মহামারী জুড়ে বিকল্প পদ্ধতি ব্যবহার করেছিলেন,” প্রতিবেদনে বলা হয়েছে।

এটি প্রাক্তন কুওমো নীতি উপদেষ্টা জিম মালাট্রাসের সাক্ষ্যও উদ্ধৃত করেছে, যিনি বলেছিলেন কুওমো এবং গভর্নরের সচিব মেলিসা ডিরোসা রিপোর্ট সম্পাদনা করবে.

কুওমোর একজন মুখপাত্র প্রতিক্রিয়া জানিয়েছেন, আংশিকভাবে, “প্রতিবেদনটি যা নিশ্চিত করে … হল যে সুবিধার বাইরের নার্সিং হোম ট্যাবুলেশনগুলি প্রাথমিকভাবে নির্ভুলতার বিষয়ে বৈধ উদ্বেগের কারণে আটকে রাখা হয়েছিল … রিপোর্টটিও প্রথমবারের মতো স্বীকার করেছে যে এটি ছিল ফেডারেল সরকার — রাজ্য সরকার নয় — যে প্রথমে সিদ্ধান্ত নিয়েছিল যে কোভিড-পজিটিভ লোকেদের হাসপাতাল থেকে নার্সিং হোমে পাঠানো যেতে পারে।”

মুখপাত্র যোগ করেছেন যে প্রতিবেদনটি ট্রাম্পের “ব্যর্থ মহামারী নেতৃত্ব” থেকে বিভ্রান্ত করার জন্য ডিজাইন করা হয়েছে।

এদিকে, আইন প্রণেতারা বলছেন যে নিউইয়র্ক রাজ্য এখনও এমন নথিগুলি আটকে রেখেছে যা তাদের তদন্তের জন্য গুরুত্বপূর্ণ এবং ভবিষ্যতের আইন গঠন করতে পারে যাতে এই জাতীয় ট্র্যাজেডি আর কখনও না ঘটে।

আরও লিসা রোজনার

0017-lisa-rozner-circle-button-1000x1000.png

Source link

Related posts

বিতর্ক-পরবর্তী জ্ঞানীয় উদ্বেগের মধ্যে, ডাক্তার মস্তিষ্কের শক্তি বাড়াতে 3টি প্রাকৃতিক সম্পূরক সুপারিশ করেন

News Desk

রাষ্ট্রপতির বিষণ্নতা এবং আব্রাহাম লিঙ্কনের ‘বিষণ্ণতা’-এর সাথে সংগ্রাম: ইতিহাসবিদরা কী জানেন

News Desk

হঠাৎ মাথা ঘুরানো শুরু হলে কী করবেন?

News Desk

Leave a Comment