জামায়াতের সম্মেলনে বক্তব্য দিলেন বৌদ্ধ ভিক্ষু ও হিন্দু পুরোহিত
বাংলাদেশ

জামায়াতের সম্মেলনে বক্তব্য দিলেন বৌদ্ধ ভিক্ষু ও হিন্দু পুরোহিত

জামায়াতে ইসলামীর পটুয়াখালীর কলাপাড়া উপজেলা দক্ষিণ জোনের কর্মী সম্মেলনে উপস্থিত হয়ে বক্তব্য দিয়েছেন হিন্দু ও বৌদ্ধ ধর্মের দুই জন। সেখানে তারা সব ধর্মের মানুষকে একসঙ্গে সমাজে বসবাস করার আহ্বান।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকালে কুয়াকাটা পর্যটন করপোরেশন মাঠে আয়োজিত কর্মী সম্মেলনে মেহমান হিসেবে উপস্থিত হন তারা। এ সময় তাদেরকে বিশেষ অতিথি হিসেবে মঞ্চে ডেকে নেওয়া হয়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকা এই দুই জন হলেন- কুয়াকাটা মিস্ত্রিপাড়া সীমা বৌদ্ধ বিহারের ভিক্ষু অধ্যক্ষ উত্তম মহাথেরো ও কুয়াকাটা শ্রী শ্রী রাধা কৃষ্ণ মন্দিরের পুরোহিত ইঞ্জিনিয়ার নেহার রঞ্জন মন্ডল।

উত্তম মহাথেরো তার বক্তব্যে বলেন, ‘বিগত সরকারের লোকজন এত পরিমাণে অবৈধ সম্পদ তৈরি করেছে, জনগণের ভোগান্তি তাদের চোখেই পড়েনি। আমরা যে ধর্মেরই হই না কেন আমরা সবাই তো মানুষ। এটাই আমাদের সবচেয়ে বড় পরিচয়।’

নেহার রঞ্জন মন্ডল বলেন, ‘আজকের এই আমন্ত্রণ আমার কাছে নতুন অভিজ্ঞতা। আমি মন্দিরে কাজ করছিলাম, তখন আমার কাছে এই অনুষ্ঠানের আমন্ত্রিত চিঠি পৌঁছে দেওয়া হয়। গত ৫ আগস্টের পর হিন্দু সম্প্রদায়ের মন্দিরগুলো যেভাবে আপনারা পাহারা দিয়েছেন এবং আমাদের মনের সাহস ও জোর বাড়িয়েছেন তা সত্যিই প্রশংসনীয়। সারাজীবন আপনাদের প্রতি কৃতজ্ঞ থাকবো।’

পরে অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ জামায়েতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের মধ্য দিয়ে কর্মী সম্মেলন অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Source link

Related posts

স্বাস্থ্যবিধি না মানলে বাংলাদেশের অবস্থা ভারতের মতো হতে পারে : স্বাস্থ্য অধিদপ্তর

News Desk

খেলা হবে আর আমাদের কর্মীরা ললিপপ খাবে, তা হবে না: ওবায়দুল কাদের

News Desk

‘বাড়ি দখল’ নিয়ে ববি ও বিএম কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত শতাধিক

News Desk

Leave a Comment