‘কাচ্চি এক্সপ্রেস’ রেস্টুরেন্টে বাসি বিরিয়ানি, খাবারে মাথার চুল
বাংলাদেশ

‘কাচ্চি এক্সপ্রেস’ রেস্টুরেন্টে বাসি বিরিয়ানি, খাবারে মাথার চুল

খাবারে ক্ষতিকর ও অননুমোদিত রঙ ব্যবহার এবং বাসি বিরিয়ানি সংরক্ষণের অভিযোগে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে অবস্থিত ‘কাচ্চি এক্সপ্রেস’ নামের একটি রেস্টুরেন্টকে এক লাখ টাকা জরিমানা করা হয়। একই রেস্টুরেন্টে খাবারে বার বার মাথার চুল পাওয়ায় এক গ্রাহকের লিখিত অভিযোগের ভিত্তিতে আরও ১০ হাজার টাকা জরিমানা করা হয়। 

বুধবার (২ অক্টোবর) নগরীর জিইসি মোড়ে অবস্থিত কাচ্চি এক্সপ্রেস রেস্টুরেন্টে এ জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের কর্মকর্তারা। অভিযানে নেতৃত্ব দেন সংস্থাটির বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্লাহ।

তিনি বলেন, বুধবার নানা অভিযোগে তিনটি প্রতিষ্ঠানকে এক লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে মেয়াদোত্তীর্ণ দ্রব্যের প্যাকেটে নিজেরাই মূল্য ও উৎপাদন তারিখ যুক্ত স্টিকার লাগানোর অভিযোগে জিইসি মোড়ে অবস্থিত ফ্লেভার্স প্রিমিয়াম সুইটস অ্যান্ড বেকার্স নামক প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। একই এলাকার ‘কাচ্চি এক্সপ্রেস’ নামে রেস্টুরেন্টকে ক্ষতিকর রঙ ব্যবহার , মেয়াদোত্তীর্ণ মসলা, বাসি বিরিয়ানি সংরক্ষণের অভিযোগে এক লাখ টাকা জরিমানা করা হয়। একই প্রতিষ্ঠানের খাবারে বার বার মাথার চুল পাওয়া নিয়ে এক গ্রাহকের লিখিত অভিযোগের সত্যতা পাওয়া আরও ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ টাকার ২৫ শতাংশ প্রণোদনা হিসেবে পাবেন অভিযোগকারী।

মোহাম্মদ ফয়েজ উল্লাহ বলেন, এ ছাড়াও নগরীর পতেঙ্গা থানার কাঠগড় এলাকায় অবস্থিত মাওলানা ফার্মেসিতে বিপুল মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়ায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
  
অভিযানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর চট্টগ্রামের সহকারী পরিচালক নাসরিন আক্তার, রানা দেব নাথ ও আনিছুর রহমান।

Source link

Related posts

আজ মেজর আমজাদ চৌধুরীর মৃত্যুবার্ষিকী

News Desk

অস্ট্রেলিয়ায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ বাংলাদেশি নিহত

News Desk

এক্সপ্রেসওয়েতে কাভার্ডভ্যান চাপা দিলো ৪ প্রাইভেটকার

News Desk

Leave a Comment