Image default
খেলা

আইপিএলের বাকি অংশে খেলা হবে না সাকিব-মোস্তাফিজের

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে মাঝপথে স্থগিত করে রাখা হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ক্রিকেটের ১৪তম আসর। টুর্নামেন্টের বাকি থাকা ৩১ ম্যাচ আয়োজনের জন্য এরই মধ্যে আরব আমিরাতকে ভেন্যু হিসেবে চূড়ান্ত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আগামী সেপ্টেম্বর-অক্টোবরে আইপিএলের বাকি অংশ আয়োজনে আশাবাদী তারা।

নতুন সূচিতে আইপিএলের বাকি অংশ মাঠে গড়ালেও, তাতে খেলা হবে না বাংলাদেশ দলের দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও মোস্তফিজুর রহমানের। স্থানীয় এক টেলিভিশন চ্যানেলের বরাত দিয়ে এ খবর জানিয়েছে জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ।

জাতীয় দলের ব্যস্ত সূচির কারণে কলকাতা নাইট রাইডার্সের হয়ে সাকিব আল হাসান ও রাজস্থান রয়্যালসের হয়ে মোস্তাফিজুর রহমানকে আইপিএলের পরের অংশে খেলার অনুমতি দেয়া হবে না বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। বিশ্বকাপ প্রস্তুতির জন্য জাতীয় দলের সিরিজগুলোতে গুরুত্ব দেয়ার কথা বলেছেন পাপন।

তিনি বলেছেন, ‘আমাদের আন্তর্জাতিক সূচির কথা মাথায় রেখে আইপিএলের জন্য অনাপত্তিপত্র দেয়া প্রায় অসম্ভব। আমি কোনো সম্ভাবনাই দেখছি না ওদেরকে অনাপত্তিপত্র দেয়ার। আমাদের সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে এবং এজন্য প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ।’

২৯টি ম্যাচ মাঠে গড়ানোর পর গত ৪ মে স্থগিত করা হয়েছে আইপিএল। পরে ৬ মে বিশেষ ফ্লাইটে একসঙ্গে দেশে ফিরেছেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। দুজনই খেলেছেন ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে।

সামনে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে রয়েছে হোম সিরিজ। মূলত এ কারণেই সাকিব-মোস্তাফিজকে আইপিএল খেলার অনাপত্তিপত্র দেয়ার পক্ষে নয় বিসিবি। শুধু আইপিএল নয়, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের অনাপত্তিপত্রও পাবেন না সাকিব। এমনটা আগেই জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান।

Related posts

Conor McGregor ইনস্টাগ্রামে একটি নতুন প্রশিক্ষণ ভিডিও সহ UFC 3O3-এর জন্য আশা জাগিয়ে তুলছেন৷

News Desk

নিউ অরলিন্স সেন্টস জিমি গ্রাহাম ‘মেডিকেল পর্ব’ পরে গ্রেপ্তার

News Desk

তাসকিনের বয়স পঞ্চাশের কাছাকাছি

News Desk

Leave a Comment