Image default
খেলা

মাশরাফির মন্ত্রেই তামিমের সেঞ্চুরি, বুঝিয়ে দিলেন ফুরিয়ে যাননি

এবারের বিপিএল শুরু হওয়ার আগে মিনিস্টার ঢাকাকে অনেকেই ফেবারিট ধরেছিল। দলটিতে আছেন মাশরাফি বিন মর্তুজা, মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, রুবেল হোসেন, আন্দ্রে রাসেল ও মোহাম্মদ শেহজাদের মতো অভিজ্ঞ ক্রিকেটাররা। কিন্তু আসর শুরু হওয়ার পর দেখা গেলো সম্পূর্ণ বিপরীত চিত্র। ঢাকা পর্বে চার ম্যাচের মধ্যে তিনটিতেই পরাজিত হয় রাজধানীর দলটি।

তাইতো চট্টগ্রাম পর্বে এসে কেউই দলটির পক্ষে ঠিক বাজি ধরতে সাহস পাচ্ছিল না। তারওপর গতকাল (২৮ জানুয়ারি) তারা নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয় সিলেট সানরাইজার্সের। যাদের বিপক্ষে ঢাকা পর্বে হেরেছিল রিয়াদ বাহিনী। সেই আত্মবিশ্বাসেই হয়তো প্রথম ইনিংসে লেন্ডস সিমন্সের সেঞ্চুরিতে ১৭৫ রানের বড় সংগ্রহ দাঁড় করায় সিলেট। তখনও অনেকে ভেবেছিল এই ম্যাচও ঢাকা হেরে যাবে।



কিন্তু সেটি হতে দেননি দেশসেরা ওপেনার তামিম ইকবাল। তার ৬৪ বলে ১১১ রানের ঝড়ো শতকের ওপর ভর করে সিলেটকে রীতিমতো উড়িয়ে দিয়েছে মিনিস্টার ঢাকা। জয় পেয়েছে ৯ উইকেটের বিশাল ব্যবধানে এবং ৩ ওভার হাতে রেখে।

ম্যাচ শেষে জানা গেলো তামিমের এমন খেলার রহস্য। তামিম সেঞ্চুরি করলেই না কি ঢাকা জিতবে! আগের রাতে এমন ভবিষ্যদ্বাণী করেছিলেন মাশরাফি বিন মুর্তজা। ম্যাচের দিন যেন সেটিই হুবহু মিলে গেলো। শতক হাঁকালেন তামিম এবং জয়ের ধারায় ফিরলো ঢাকা।

ম্যাচ শেষে টিম মিটিংয়ে মাশরাফি বলেন, ‘এই পরিস্থিতিতে আমরাই এসেছি। তাই আমাদেরই বের হতে হবে, এ জন্য নিজের ওপর ভরসা রাখা জরুরি। তামিমকে বলেছিলাম, তুই বিদেশিদের দিকে না তাকিয়ে নিজের দিকে তাকা। তুই একশ মার, তোর সামর্থ্য আছে। কাল (২৮ জানুয়ারি) আমরা ম্যাচ জিততে যাচ্ছি। কাল রাতেই বলেছি, আলহামদুলিল্লাহ আজ ও একশ মেরেছে।’

Source link

Related posts

হঠাৎ ছন্দ পতন, সাদমান বোল্ড

News Desk

দ্য রেভেনস একটি আকর্ষণীয় ওটিএ পদক্ষেপে প্রাক্তন দেশপ্রেমিক কিউবি মালিক কানিংহামকে রিসিভারে রূপান্তরিত করছে

News Desk

দেশের জন্য পিএসএলের প্রস্তাব ফিরিয়ে দিলেন তাসকিন

News Desk

Leave a Comment