Image default
বাংলাদেশ

হরতালের সমর্থনে বিক্ষোভ, পুলিশের লাঠিচার্জ

গাইবান্ধায় হরতালের সমর্থনে বের করা বিক্ষোভ মিছিলে লাঠিচার্জ করেছে পুলিশ। এতে বাম গণতান্ত্রিক জোটের চার নেতাকর্মী আহত হয়েছেন। এ ঘটনায়  তিন জনকে আটক করেছে পুলিশ।

রবিবার (২৭ মার্চ) রাত ৮টার দিকে শহরের ডিবি রোডের মহিলা কলেজের সামনে এ লাঠিচার্জের ঘটনা ঘটে। এর আগে বাম গণতান্ত্রিক জোটের নেতাকর্মীরা ১ নম্বর রেলগেট এলাকার দলীয় কার্যালয় থেকে হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল বের করেন। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে সোমবার বাম গণতান্ত্রিক জোট অর্ধদিবস হরতাল ডেকেছে।

আটককৃতরা হলেন জেলা যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক রানু সরকার, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি ওয়ারেছ সরকার ও বাসদ নেতা (মার্কসবাদী) নিলুফার ইয়াসমিন শিল্পী। তাদের আটকের বিষয়টি নিশ্চিত করেছেন সদর থানার ওসি খান মো. শাহরিয়ার। 

পুলিশ ও স্থানীয়রা জানায়, রাতে বিক্ষোভ মিছিলটি শহরের ডিবি রোড হয়ে মহিলা কলেজের সামনে গেলে পুলিশ বিক্ষোভকারীদের লাঠিচার্জ করে। এতে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। পরে বিক্ষোভকারীরা পৌরসভার সামনে একত্রিত হয়ে কাচারি বাজার প্রেসক্লাবের সামনের দিকে গেলে পুলিশ আবারও লাঠিচার্জ করে। এতে চার নেতাকর্মী আহত হন এবং তিন জনকে আটক করে পুলিশ।

এদিকে, মিছিলে পুলিশের লাঠিচার্জের তীব্র নিন্দা জানিয়েছেন স্থানীয় বাম নেতৃবৃন্দ। মিছিল থেকে গ্রেফতার তিন নেতাকে মুক্তির দাবি জানান তারা।

Source link

Related posts

শিগগিরই সাগর-রুনি হত্যাকাণ্ডের তদন্ত প্রতিবেদন, বলছে র‌্যাব

News Desk

বন্য হাতির আক্রমণে প্রাণ গেলো রাখালের

News Desk

টাঙ্গাইলে নতুন করে ২৪ জন করোনায় আক্রান্ত

News Desk

Leave a Comment