Image default
খেলা

নেইমারকে ছাড়াই ব্রাজিলের গোলে উৎসব

বিশ্বকাপ বাছাইয়ের শেষ ম্যাচে নেইমারকে ছাড়াই গোল উৎসব করেছে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। নিজেদের শেষ ম্যাচে ৪-০ গোলে বলিভিয়াকে হারিয়েছে ব্রাজিল। দলের পক্ষে জোড়া গোল করেছেন এভারটন ফরোয়ার্ড রিচার্লিসন। বাকি গোল দুটি করেন লুকাস পাকুয়েতা ও ব্রুনো গুইমারেস। 

ম্যাচের ৫৬ শতাংশ সময়ে বল পায়ে রাখা ব্রাজিল গোলমুখে ২০টি শট নিয়ে লক্ষ্যে রাখে নয়টি। অন্যদিকে, বলিভিয়ার ১৬টি শটের ছয়টি ছিল লক্ষ্যে। নিজেদের মাটিতে তারা বেশ পরীক্ষায় ফেলে ব্রাজিলকে। দ্বিতীয়ার্ধের শুরুতে তারা ফিরতে পারত সমতাতেও। তবে অসাধারণ নৈপুণ্য দেখানো গোলরক্ষক অ্যালিসন বেকারের দৃঢ়তার সামনে পেরে ওঠেনি দলটি।

১৭ ম্যাচে ১৪ জয় ও ৩ ড্রয়ে ব্রাজিলের পয়েন্ট ৪৫। তারা আছে কাতার বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ের শীর্ষে। সমান ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার অবস্থান দুইয়ে। দিনের অপর ম্যাচে ইকুয়েডরের মাঠে শেষ মুহূর্তে গোল হজম করে ১-১ ব্যবধানে ড্র করেছে তারা।

বাছাইয়ে আর একটি ম্যাচ বাকি আছে ব্রাজিল ও আর্জেন্টিনার। তারা মুখোমুখি হবে পরস্পরের। ওই ম্যাচে ব্রাজিল হারলেও পয়েন্ট তালিকায় তাদের অবস্থানের কোনো নড়চড় হবে না। গত বছর সেপ্টেম্বরে ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে আর্জেন্টিনার চার ফুটবলার করোনাভাইরাস প্রোটোকল ভঙ্গ করায় শুরু হওয়ার কয়েক মিনিট পর তা স্থগিত হয়ে যায়।

Source link

Related posts

এনএফএল কিংবদন্তি পেটন ম্যানিং এই ধারণার উপর ঠান্ডা জল নিক্ষেপ করছেন যে তিনি একটি ফ্র্যাঞ্চাইজির মালিক হতে চান এবং চালাতে চান

News Desk

পেসারদের কাছে কুৎসিত গেম 6 পরাজয় দেখার সময় প্রাক্তন নিক্স তারকারা বিচলিত

News Desk

বিশ্বকাপে চুম্বন কেলেঙ্কারির পর দুর্নীতির তদন্তে স্প্যানিশ ফুটবলের সাবেক প্রেসিডেন্ট লুইস রুবিয়ালেসকে গ্রেপ্তার করা হয়েছে।

News Desk

Leave a Comment