Image default
বাংলাদেশ

বাড়ি ফিরতে ৭ রাখাইন পরিবারের সংবাদ সম্মেলন

কক্সবাজারের খুরুশকুলে সাত রাখাইন পরিবারের ৩৫ সদস্যকে এলাকাছাড়া করেছে অপর এক রাখাইন প্রভাবশালী পক্ষ। দীর্ঘ সাড়ে পাঁচ মাস ধরে এসব পরিবার শহরের বিভিন্ন এলাকায় বসবাস করলেও নিজ বাড়িতে ফিরতে পারেনি। তাই নিরাপদে বাড়ি ফিরতে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী পরিবারগুলোর সদস্যরা।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে কক্সবাজার প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ করেন তারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন মং মং। এ সময় উপস্থিত ছিলেন ওসব পরিবারের সদস্য আবুরী, মংপ্রু, মংক্যএ, চ চা, অংথেন প্রু, চেন থেনউ ও মং প্রুরী।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, কক্সবাজার সদরের খুরুশকুল রাখাইন পাড়ায় একমাত্র বৌদ্ধ মন্দিরের অধ্যক্ষ উ শাসন বংশ। তার প্ররোচনায় কয়েকজন আত্মীয়-স্বজন রাজত্ব কায়েমের মাধ্যমে গ্রাম থেকে আমাদের সাত পরিবারকে ২০২১ সালের ২৭ অক্টোবর বিতাড়িত করেছে। আজ পর্যন্ত বিভিন্ন স্থানে মানবেতর জীবনযাপন করছি আমরা। আমাদের বাড়িতে বারবার হামলা চালিয়ে জিনিসপত্র লুট করে নিয়ে গেছে তারা। বিভিন্ন জায়গায় ধরনা দিয়েও প্রতিকার পাচ্ছি না। এ অবস্থায় আমরা সেখানে যেন ফিরতে পারি সে ব্যবস্থা করে দেওয়ার জন্য প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি।

Source link

Related posts

বন্য হাতির আক্রমণে প্রাণ গেলো রাখালের

News Desk

দেশের উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতির আরও অবনতি

News Desk

৩৬ লাখ ২৫ হাজার দরিদ্র পরিবার পাবে প্রধানমন্ত্রীর ঈদ উপহার

News Desk

Leave a Comment