Image default
আন্তর্জাতিক

‘অগ্নিপথ’ বিরোধিতায় ২৪ ঘণ্টার দেশজোড়া বন্‌ধে বাংলাকে সচল রাখতে নির্দেশিকা নবান্নের

রবিবার সমস্ত জেলা প্রশাসন-সহ সমস্ত জোনের পুলিশকর্তাদের উদ্দেশে ওই নির্দেশিকা জারি করা হয়েছে। রেলকর্তাদেরও এই নির্দেশিকা পাঠানো হয়েছে।

‘অগ্নিপথ’ প্রকল্পের বিরোধিতায় বামদলগুলি-সহ একাধিক গণসংগঠনের ডাকা ২৪ ঘণ্টার ভারত বন্‌ধে রাজ্যকে সচল রাখার নির্দেশিকা জারি করল নবান্ন।

রবিবার রাজ্যের সমস্ত জেলা প্রশাসন-সহ সমস্ত জোনের পুলিশকর্তাদের উদ্দেশে ওই নির্দেশিকা জারি করা হয়েছে। রেলকর্তাদেরও এই নির্দেশিকা পাঠিয়েছে নবান্ন। নির্দেশিকায় নবান্নের তরফে জানানো হয়েছে, প্রতিবাদের হাতিয়ার হিসাবে নীতিগত ভাবে বন্‌ধের বিরোধিতা করে রাজ্য সরকার। কারণ, তাতে সাধারণ মানুষের জীবন ও জীবিকায় প্রভাব পড়ে। সে কারণে এই বন্‌ধের বিরোধিতায় যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। রাজ্যের কোথাও যাতে আইন-শৃঙ্খলার অবনতি না হয় অথবা অবাঞ্ছিত পরিস্থিতি সৃষ্টি না হয় তা নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ করার নির্দেশ দেওয়া হয়েছে।

বন্‌ধ সমর্থনকারীরা বলপূর্বক কেন্দ্রীয় বা রাজ্য সরকারি অফিসকাছারি, শিক্ষা প্রতিষ্ঠান অথবা দোকানবাজার বন্ধ করার চেষ্টা করলে তার বিরুদ্ধে পদক্ষেপ করা হবে। নির্দেশিকায় আরও জানানো হয়েছে, রাস্তাঘাটে যান চলাচল স্বাভাবিক রাখতেও সচেষ্ট রাজ্য সরকার। বন্‌ধের ফলে যাতে সাধারণ মানুষকে ট্রেন বা পথ অবরোধের মুখে পড়তে না হয়, সে দিকেও লক্ষ রাখবে রাজ্য সরকার।

Related posts

কলকাতায় পার্টি অফিস খুলল আম আদমি পার্টি

News Desk

বন্দুকহামলার ‘লজ্জা’ ঠেকাতে ৫ নির্দেশনা বাইডেনের

News Desk

স্বেচ্ছায় করোনায় আক্রান্ত সংগীতশিল্পী

News Desk

Leave a Comment