Image default
ইতিহাস

মানব ইতিহাসের সবচেয়ে অদ্ভুত পরীক্ষা

জাপানের পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে কাজ করে, 35 বছর বয়সী হায়াসি ওচি একজন মানুষকে প্রদত্ত সর্বাধিক পরিমাণে রেডিয়েশন পেয়েছিলেন।

পারমাণবিক জ্বালানীর এক ব্যাচে দুর্ঘটনাক্রমে অত্যধিক ইউরেনিয়াম যুক্ত হওয়ার পরে, পারমাণবিক বিকিরণ এবং গামা-রশ্মি নির্গত করে একটি পারমাণবিক প্রতিক্রিয়া দেখা দেয়। তাত্ক্ষণিকভাবে ওচি এবং তার সঙ্গীরা বিকিরণে বিস্ফোরিত হয়েছিল; সঙ্গে সঙ্গে তার শরীরে বিশাল টোল নিচ্ছে
যাইহোক, ওচির সঙ্গীরা রেডিয়েশনের মারাত্মক ডোজ দ্বারা প্রভাবিত হয়েছিল তবে ওচির শরীরতার সহকর্মীদের তুলনায়কোথাওআরও শোষিত ছিল।

বিকিরণ ওচির দেহকে ধ্বংস করে দেয়। তাঁর শ্বেত রক্ত ​​কণিকা গণনা শূন্যের কাছাকাছি পৌঁছেছিল এবং তার রোগ প্রতিরোধ ক্ষমতাটি ধ্বংস করে দিয়েছিল। তাকে মারাত্মকভাবে পোড়ানো হয়েছিল, এবং তার ত্বক পচতে শুরু করেছে। এক পর্যায়ে তার চোখ থেকে কেবল অনিয়ন্ত্রিত রক্ত ​​প্রবাহিত হয়েছিল। তার দেহ পুরোপুরি খারাপ হয়ে গিয়েছিল।

ওউচিকে কেবলমাত্র তার সিস্টেমে রক্ত ​​এবং অন্যান্য তরল সরবরাহকারী চিকিৎসকরা জীবিত রেখেছিলেন। উচি তার বেদনা থেকে মুক্তি পাওয়ার জন্য মিনতি করেছিলেন, কিন্তু তবুও সকলেই জানতেন যে তিনি কোনওরকমে মারা যাবেন, তারা তাকে হত্যা করতে অস্বীকার করলেন। আপনি দেখুন, জাপানি সরকার মানবদেহের উপর রেডিয়েশনের প্রভাবগুলি নিয়ে গবেষণা করছিল।

চিকিৎসার 59 তম দিনে, তার হৃদয় তিনবার বন্ধ হয়ে যায়।পালানোর কোন সুযোগ ছিল না। বিকিরণ তার ক্রোমোজোমগুলি ধ্বংস করে দেয়, যা তাকে মানব করে তোলে। তার শরীর শারীরিকভাবে কোনও প্রতিস্থাপন কোষ উৎপাদন করতে অক্ষম ছিল।

উচি তার শরীরের অবনতি ঘটাতে গিয়ে 83 দিনের জন্য হাসপাতালের বিছানায় আবদ্ধ ছিলেন। ৮৮ তম দিনে অচি তার অঙ্গ প্রত্যঙ্গগুলি ভেঙে যাওয়ায় অবশেষে জীবন থেকে মুক্তি পান। তাঁর ইচ্ছার বিরুদ্ধে ৮৩ দিন বাঁচিয়ে রাখা হয়েছিল যাতে সরকার তাকে কল্পনা করার মতো সবচেয়ে খারাপ উপায়ে মারা যেতে পারে।

সূত্র: কোয়ারা

Related posts

পনেরোই আগস্টের সকালে কী ঘটেছিলো

News Desk

৭ মার্চের ভাষণ ধারণ, সংরক্ষণ ও বিশ্ব ঐতিহ্যের কালপরিক্রমা

News Desk

শ্রমিকদের অধিকারে আপোষহীন জাতির পিতা

News Desk

Leave a Comment