কাতারে ম্যারাডোনার রেকর্ড ভাঙতে যাচ্ছেন মেসি
খেলা

কাতারে ম্যারাডোনার রেকর্ড ভাঙতে যাচ্ছেন মেসি

বিশ্ব ফুটবলের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার আর্জেন্টাইন কিংবদন্তী ডিয়াগো ম্যারাডোনা। এবারের বিশ্বকাপে দেখা যাবে তাকে। আর্জেন্টিনা দলের সঙ্গে না থাকলেও প্রতি বিশ্বকাপে গ্যালারী থেকে সমর্থন যোগাতেন দলকে। আর তাকে ছাড়ায় এবার অনুষ্ঠিত হবে প্রথম বিশ্বকাপ। ২০২০ সালের ২৫ নভেম্বর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ডিয়াগো ম্যারাডোনা। এবারের কাতার বিশ্বকাপে ম্যারাডোনার দুটি রেকর্ড ভাঙতে যাচ্ছেন তার স্বদেশী বর্তমানের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি।




আর্জেন্টিনার জার্সি গায়ে বিশ্বকাপে সবেচেয়ে বেশি ম্যাচ খেলা ও সবচেয়ে বেশি অ্যাসিস্ট করার রেকর্ড রয়েছে ডিয়াগো ম্যারাডোনার। আর এই দুটি রেকর্ড ভাঙ্গার দ্বারপ্রান্তে রয়েছে আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। ম্যারাডোনা আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ ২১ টি ম্যাচ খেলেছেন। অ্যাসিস্ট করেছেন ৮টি। অন্যদিকে মেসি চার বিশ্বকাপ খেলে মোট ম্যাচ খেলেছেন ১৯ টি ও অ্যাসিস্ট করেছেন ৫টি। মেসি যদি ইনজুরি মুক্ত থাকেন তাহলে ম্যারাডোনার বেশি ম্যাচ খেলার রেকর্ড গ্রুপ পর্বেই ভেঙ্গে দিবেন মেসি। আর মাত্র ৩টি অ্যাসিস্ট করলেই ম্যারাডোনাকে ছুঁয়ে ফেলবেন মিসি। যদি ৪টি অ্যাসিস্ট করতে পারেন তাহলে সর্বোচ্চ অ্যাসিস্টের রেকর্ডও ভেঙ্গে দিবেন মেসি।



এবারের বিশ্বকাপে গ্রুপ ‘সি’ তে রয়েছে টুর্নামেন্টের হট ফেভারিট আর্জেন্টিনা। এই গ্রুপে তাদের প্রতিপক্ষ সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ড। ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে কাতার বিশ্বকাপ অভিযান শুরু করবে মেসিরা-ডি মারিয়ারা।

Source link

Related posts

২৬ ধাপ এগোলেন সানজিদা

News Desk

মেটস প্লেয়ার ভবিষ্যদ্বাণী সমর্থন করে: 2024 MLB প্লেঅফ মতভেদ পিট আলোনসো

News Desk

ওয়ারিয়র্সের স্টিভ কারি সেলিব্রেটি চ্যাম্পিয়নশিপে একটি হোল-ইন-ওয়ান ঘুষি মারছেন, একটি বন্য উদযাপনের জন্ম দিয়েছেন

News Desk

Leave a Comment