প্রশিক্ষণরত ডাক্তাররা আজ রেকর্ড সংখ্যায় একত্রিত হচ্ছে: তারা যা চায় তা এখানে
স্বাস্থ্য

প্রশিক্ষণরত ডাক্তাররা আজ রেকর্ড সংখ্যায় একত্রিত হচ্ছে: তারা যা চায় তা এখানে

সারাদেশে আরও মেডিকেল বাসিন্দারা কমিটি অফ ইন্টার্নস অ্যান্ড রেসিডেন্টস (সিআইআর) নামে পরিচিত একটি ইউনিয়নে যোগদান করছেন।

তারা একটি নিরাপদ এবং স্বাস্থ্যকর প্রশিক্ষণ পরিবেশের পক্ষে সমর্থন করার জন্য একটি শক্তিশালী সম্মিলিত কণ্ঠস্বর চায় কারণ তারা সম্পূর্ণরূপে অনুশীলনকারী চিকিত্সক হওয়ার দিকে অগ্রসর হয়।

ফিলাডেলফিয়ার পেনসিলভানিয়া বিশ্ববিদ্যালয়ের হাসপাতালের প্রথম বর্ষের জরুরী ওষুধের বাসিন্দা ডাঃ চিওমা এলেচি বলেন, “পেন এবং সারাদেশের বাসিন্দারা একত্রিত হচ্ছেন কারণ ইউনিয়নগুলি বাসিন্দাদের সম্মিলিতভাবে ভাল কাজের পরিস্থিতি এবং সহায়তা ব্যবস্থার জন্য সমর্থন করার উপায় সরবরাহ করে।” , ফক্স নিউজ ডিজিটাল বলেছেন.

বাসিন্দারা আরও যুক্তিসঙ্গত কাজের সময় এবং বিরতি, ন্যায্য বেতন এবং উন্নত কর্মচারী সুবিধা চান, যেমন স্বাস্থ্য বীমা এবং মানসিক স্বাস্থ্য সংস্থানগুলিতে অ্যাক্সেস, এলেচি আরও বলেছিলেন।

হোয়াইট কোট মধ্যে বুলি? ‘অনেক বেশি’ স্বাস্থ্যসেবা কর্মীরা বিষাক্ত কর্মক্ষেত্রের অভিজ্ঞতা, গবেষণায় দেখায়

“প্রাতিষ্ঠানিক সিদ্ধান্তের জন্য টেবিলে একটি আসন থাকা আমাদেরকে আমাদের প্রতিষ্ঠানের সাথে একসাথে কাজ করার জন্য একটি স্বাস্থ্যকর, আরও টেকসই কাজের পরিবেশ তৈরি করতে দেয়,” তিনি যোগ করেন।

এখানে কি ঘটছে একটি গভীর ডুব আছে.

বাসিন্দা কি? ইহা কেন গুরুত্বপূর্ণ?

স্যার উইলিয়াম ওসলার মার্কিন যুক্তরাষ্ট্রে প্রথম রেসিডেন্সি প্রোগ্রাম তৈরি করেছিলেন নতুন ডাক্তাররা হাসপাতালে বসবাস করতেন, তাই জনস হপকিন্স মেডিসিন অনুসারে তাদের “আবাসিক” বলা হয়।

সময়ের সাথে সাথে, বাসিন্দারা যে হাসপাতালে প্রশিক্ষণ নিয়েছিলেন সেখানে বসবাস করতেন না, তবে শব্দটি প্রশিক্ষণে ডাক্তারদের সমার্থক হয়ে ওঠে।

চিকিৎসার বাসিন্দাদের প্রাথমিক ভূমিকা হল “প্রশিক্ষিত হওয়া… যাতে রেসিডেন্সি প্রশিক্ষণ থেকে স্নাতক হওয়ার পরে, তারা সম্পূর্ণ স্বাধীন অনুশীলনকারী চিকিত্সক হতে প্রস্তুত হয়,” বলেছেন একজন প্রধান স্বাস্থ্যসেবা কর্মকর্তা। (iStock)

ওয়াশিংটন, ডিসিতে অ্যাসোসিয়েশন অফ আমেরিকান মেডিকেল কলেজ (AAMC) এর প্রধান স্বাস্থ্য পরিচর্যা কর্মকর্তা ডঃ জোনাথন বি জাফরি ​​ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “আবাসিক চিকিত্সকরা হলেন মেডিকেল স্কুলের স্নাতক যারা একটি প্রশিক্ষণ প্রোগ্রামে রয়েছেন যা একটি কর্মরত শিক্ষানবিশ। .

“প্রোগ্রামে তাদের প্রাথমিক ভূমিকা হল প্রশিক্ষিত হওয়া, একজন শিক্ষক চিকিত্সকের প্রত্যক্ষ এবং পরোক্ষ তত্ত্বাবধানে, যাতে রেসিডেন্সি প্রশিক্ষণ থেকে স্নাতক হওয়ার পরে, তারা সম্পূর্ণ স্বাধীন অনুশীলনকারী চিকিত্সক হতে প্রস্তুত হয়।”

ইন্টার্নস অ্যান্ড রেসিডেন্টস কমিটি (সিআইআর) নয়টি রাজ্যে 76টি রেসিডেন্সি প্রোগ্রামের প্রতিনিধিত্ব করে।

1934 সাল থেকে ইউনাইটেড স্টেটস-এর বাসিন্দারা ইউনিয়ন গঠন করা শুরু করেছিল যখন ইন্টার্ন কাউন্সিল অফ গ্রেটার নিউইয়র্ক আরও ভাল কাজের পরিস্থিতি, আরও শেখার এবং ক্ষতিপূরণের জন্য সংগঠিত হয়েছিল — সেই সময় পর্যন্ত, AAMC অনুসারে, তারা বেতন পাচ্ছেন না।

আইনি বাধা থাকা সত্ত্বেও আরও রেসিডেন্সি প্রোগ্রাম ইউনিয়ন করা হয়েছে, যা বলে যে বাসিন্দাদের ইউনিয়ন করার অধিকার নেই যেহেতু তারা এখনও প্রশিক্ষণে ছিল, AAMC অনুসারে।

গত পাঁচ বছরে, স্বাস্থ্য ব্যবস্থা তার প্রথম বছরের বাসিন্দাদের বেতন প্রায় 18% বৃদ্ধি করেছে, "স্থানীয় এবং জাতীয় সমকক্ষ প্রতিষ্ঠানের তুলনায় আমাদের মজুরি অত্যন্ত প্রতিযোগিতামূলক করে তোলে।"

গত পাঁচ বছরে, স্বাস্থ্য ব্যবস্থা তার প্রথম বছরের বাসিন্দাদের বেতন প্রায় 18% বৃদ্ধি করেছে, “স্থানীয় এবং জাতীয় সহকর্মী প্রতিষ্ঠানের তুলনায় আমাদের মজুরি অত্যন্ত প্রতিযোগিতামূলক করে তুলেছে।” (iStock)

1999 সালে, ন্যাশনাল লেবার রিলেশনস বোর্ড (NLRB) পরে রায় দেয় যে বাসিন্দারা ফেডারেল লেবার ল্যাবের কর্মচারী ছিলেন। তবে এটি নিশ্চিত করেছে যে বাসিন্দারা “ছাত্র” ছিলেন তাই বোর্ড তাদের শিক্ষার ক্ষেত্রে হস্তক্ষেপ করতে পারে না, পূর্ববর্তী প্রতিবেদন অনুসারে।

প্রশিক্ষণে ডাক্তারদের প্রতিনিধিত্ব করার জন্য CIR এখন বৃহত্তম “হাউস স্টাফ” ইউনিয়ন।

ভালো থাকুন: আপনার মানসিক স্বাস্থ্য বাড়াতে বাইরে হাঁটুন

এটি মোট 25,000 সদস্যের জন্য নয়টি রাজ্য জুড়ে 76 টি রেসিডেন্সি প্রোগ্রামের প্রতিনিধিত্ব করে, নিউ ইয়র্কের লং আইল্যান্ড সিটিতে সিআইআর-এর যোগাযোগ পরিচালক সুনয়তা আলটেনর ফক্স নিউজ ডিজিটালকে জানিয়েছেন।

গত পাঁচ বছরে, স্বাস্থ্য ব্যবস্থা তার প্রথম বছরের বাসিন্দাদের বেতন প্রায় 18% বাড়িয়েছে।

ইউনিভার্সিটি অফ পেনসিলভানিয়া হেলথ সিস্টেম (UPHS) দ্বারা নিযুক্ত প্রশিক্ষণে 1,400 টিরও বেশি চিকিত্সকদের একটি অতিসংখ্যা সম্প্রতি একটি সাম্প্রতিক প্রেস বিজ্ঞপ্তিতে CIR-এর সাথে একটি ইউনিয়নের আনুষ্ঠানিক স্বীকৃতি দাবি করেছে।

তারা গত 11 মাসে ইউনিয়নে যোগদানকারী রেসিডেন্সি চিকিত্সকদের অষ্টম দল, বিবৃতিতে বলা হয়েছে।

পেন মেডিসিন, তবে, ইউপিএইচএস প্রশাসনের সাথে সরাসরি কাজ করে তার বিদ্যমান স্নাতক মেডিকেল শিক্ষা কমিটির কাঠামোর মাধ্যমে সমাধানের পক্ষে সমর্থন করে, পেন মেডিসিনের একজন মুখপাত্র ফক্স নিউজ ডিজিটালকে জানিয়েছেন।

এই জুলাই থেকে, পেন মেডিসিনের প্রথম বছরের বাসিন্দারা বছরে আরও $69,000 উপার্জন করবে, এর ওয়েবসাইট অনুসারে।

এই জুলাই থেকে, পেন মেডিসিনের প্রথম বছরের বাসিন্দারা বছরে আরও $69,000 উপার্জন করবে, এর ওয়েবসাইট অনুসারে। (iStock)

গত পাঁচ বছরে, স্বাস্থ্য ব্যবস্থা তার প্রথম বছরের বাসিন্দাদের বেতন প্রায় 18% বৃদ্ধি করেছে, “স্থানীয় এবং জাতীয় সহকর্মী প্রতিষ্ঠানের তুলনায় আমাদের মজুরি অত্যন্ত প্রতিযোগিতামূলক করে তুলেছে।”

পেন মেডিসিনের ওয়েবসাইট অনুসারে এই জুলাই থেকে, তাদের প্রথম বছরের বাসিন্দারা বছরে আরও $69,000 উপার্জন করবে।

প্রশিক্ষণার্থীরা নিয়োগকর্তার অবদান, প্রয়োজনীয় জাতীয় পরীক্ষার জন্য প্রতিদান এবং চিকিৎসা লাইসেন্সিং খরচ সহ অবসরকালীন সুবিধাগুলিও পান।

এটি বর্তমান স্তরের তুলনায় প্রায় 7% বৃদ্ধি, “7.5 থেকে 11% বৃদ্ধির সাথে যেহেতু বাসিন্দা এবং ফেলোরা তাদের বহু বছরের প্রশিক্ষণের সময় এক বছর থেকে পরবর্তীতে চলে যায়,” মুখপাত্র যোগ করেছেন।

প্রশিক্ষনার্থীরা নিয়োগকর্তার অবদান, প্রয়োজনীয় জাতীয় পরীক্ষা এবং মেডিকেল লাইসেন্সিং খরচের পাশাপাশি ভর্তুকিযুক্ত পাবলিক ট্রান্সপোর্টেশন সহ অবসরকালীন সুবিধাগুলিও পান, যা বাড়ির অনেক কর্মীরা ব্যবহার করে, মুখপাত্র উল্লেখ করেছেন।

প্রশিক্ষণে থাকা ডাক্তাররা কেন অনেক বেশি গুরুত্ব সহকারে ‘রন্ধন সংক্রান্ত ওষুধ’ নিচ্ছেন

NLRB এই মে মাসে বাসিন্দাদের নির্বাচন পরিচালনা করার পরিকল্পনা করেছে।

কাজের সময় সীমাবদ্ধতা

ইউনিয়নে যোগদানকারী বাসিন্দারা প্রায়শই ভাল কাজের সময়ের জন্য সমর্থন করে কারণ বাসিন্দারা প্রায়শই অল্প বিরতি এবং অল্প ঘুমের সাথে দীর্ঘ এবং অনিয়মিত ঘন্টা কাজ করে।

2003 সালে, অ্যাক্রিডিটেশন কাউন্সিল ফর গ্র্যাজুয়েট মেডিকেল এডুকেশন (ACGME) তার ওয়েবসাইট অনুসারে রোগীর নিরাপত্তা এবং অতিরিক্ত কাজ করা বাসিন্দাদের জন্য উদ্বেগের পরে কাজের সময় সীমাবদ্ধতা বাধ্যতামূলক করে।

কাজের সময় বিধিগুলি জুলাই 2011 থেকে কার্যকর হয়েছিল, উল্লেখ্য যে বাসিন্দারা ACGME প্রতি চার সপ্তাহের সময়কালে গড়ে প্রতি সপ্তাহে সর্বোচ্চ 80 ঘন্টা কাজ করতে পারে।

বিশেষজ্ঞরা বলছেন, অনেক বাসিন্দাই তাদের হাসপাতালের দাবিতে সম্পূর্ণভাবে পড়াশোনায় মনোনিবেশ করার জন্য খুব অভিভূত।

বিশেষজ্ঞরা বলছেন, অনেক বাসিন্দাই তাদের হাসপাতালের দাবিতে সম্পূর্ণভাবে পড়াশোনায় মনোনিবেশ করার জন্য খুব অভিভূত। (iStock)

বিশেষজ্ঞরা লোকেদের মনে করিয়ে দেন যে রেসিডেন্সি ডাক্তারদের স্বাধীন চিকিত্সক হতে শেখার প্রশিক্ষণের জন্য একটি অমূল্য শিক্ষামূলক প্রশিক্ষণের পরিবেশও পরিবেশন করে — কিন্তু অনেক বাসিন্দা তাদের হাসপাতালের শিক্ষার প্রতি পুরোপুরি মনোনিবেশ করার জন্য খুব বেশি অভিভূত।

AAMC বলেছে যে এটি বাসিন্দাদের জন্য একটি ভাল শিক্ষা নিশ্চিত করার জন্য কাজ করছে।

ডাক্তাররা ভ্যাকসিনের আঘাতে রোগীদের কথা শুনতে অস্বীকার করেন: ড. মাইকেল হুয়াং

“স্বাস্থ্য ব্যবস্থার কর্মী, অনুষদ এবং বাসিন্দাদের শিক্ষা ও প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে, আমরা নিশ্চিত করতে কাজ করি যে বাসিন্দারা হাসপাতাল এবং মেডিসিন শিক্ষার স্কুল থেকে কার্যকর প্রশিক্ষণ এবং সহায়তা পান যা উভয়ই বাসিন্দাদের অভিজ্ঞতার উদ্বেগগুলিকে সমাধান করে এবং তাদের মেডিসিনে ক্যারিয়ারের জন্য প্রস্তুত করে,” জাফরি উল্লেখ্য

অনেক বাসিন্দা যখন ন্যাশনাল রেসিডেন্ট ম্যাচিং প্রোগ্রামের মাধ্যমে রেসিডেন্সিতে একটি পদের জন্য আবেদন করেন তখন তারা নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন।

“AAMC দুটি পেশাদার উন্নয়ন গোষ্ঠীর সমাবেশ করে যা বিশেষভাবে আবাসিক প্রশিক্ষণের সমস্যাগুলি এবং তাদের উদ্বেগগুলিকে জাতীয়ভাবে সমাধান করে: আবাসিক বিষয়ক গোষ্ঠী এবং আবাসিক প্রতিনিধিদের সংগঠন।”

‘ম্যাচটি’

ন্যাশনাল রেসিডেন্ট ম্যাচিং প্রোগ্রামের মাধ্যমে রেসিডেন্সিতে একটি পদের জন্য আবেদন করার সময় অনেক বাসিন্দা নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন, যা “দ্য ম্যাচ” নামেও পরিচিত।

“আবেদন এবং সাক্ষাত্কারের প্রক্রিয়ার পরে, শিক্ষার্থীরা তাদের আগ্রহী প্রোগ্রামগুলির র‌্যাঙ্কিং একটি ‘ম্যাচ লিস্ট’ জমা দেয় এবং রেসিডেন্সি প্রোগ্রামগুলি তাদের আগ্রহী ছাত্রদের একটি র্যাঙ্ক তালিকা জমা দেয়,” ডাঃ ক্যান্ডিস চেন, স্বাস্থ্য নীতির সহযোগী অধ্যাপক এবং ওয়াশিংটন, ডিসির জর্জ ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা ফক্স নিউজ ডিজিটালকে জানিয়েছে।

একটি কম্পিউটার অ্যালগরিদম শিক্ষার্থীদের এবং রেসিডেন্সির শীর্ষ পছন্দ উভয়ের উপর ভিত্তি করে একটি আবাসিক স্লটের সাথে ছাত্রদের “মিলানোর” চেষ্টা করে।

দেওয়া "ম্যাচটি" পদ্ধতি, "এটা আশ্চর্যজনক হতে পারে না যে বাসিন্দারা সাধারণভাবে চিকিত্সকদের তুলনায় উচ্চ হারে ঐক্যবদ্ধ হন," একজন অধ্যাপক বললেন।

“দ্য ম্যাচ” সিস্টেম দেওয়া, “এটি আশ্চর্যজনক হতে পারে না যে বাসিন্দারা সাধারণভাবে চিকিত্সকদের চেয়ে বেশি হারে ঐক্যবদ্ধ হন,” একজন অধ্যাপক বলেছেন। (iStock)

যদি “মিলে যায়” তাহলে তাদের অবশ্যই সেই রেসিডেন্সিতে যেতে হবে৷

“আপনি দেখতে পাচ্ছেন যে এই প্রক্রিয়াটি আমরা যেভাবে চাকরি বা এমনকি উচ্চ শিক্ষা/মেডিকেল স্কুলের জন্য আবেদন করি তার থেকে ভিন্ন, তাই ছাত্র এবং আবাসিক প্রোগ্রামগুলির মধ্যে প্রতিযোগিতা এবং আলোচনার প্রকৃতি পরিবর্তন করার জন্য কিছু যুক্তি রয়েছে,” চেন একটি ইমেলে যোগ করেছেন।

প্রোগ্রামটি প্রতি বছর প্রায় 40,000 লোকের স্থান নির্ধারণের সর্বোচ্চ চেষ্টা করে, চেন যোগ করেছেন।

“এই প্রক্রিয়াটি আমরা যেভাবে চাকরি বা এমনকি উচ্চ শিক্ষা/মেডিকেল স্কুলের জন্য আবেদন করি তার থেকে ভিন্ন।”

“স্নাতক মেডিকেল ছাত্রদের পরবর্তী তিন থেকে নয় বছরের জন্য তাদের কাজের জায়গা নির্ধারণ করা হয় ম্যাচ অ্যালগরিদমের মাধ্যমে, যা আবেদনকারীদের তাদের কর্মক্ষেত্র নির্বাচন করার এবং সুবিধার জন্য আলোচনা করার ক্ষমতাকে সরিয়ে দেয় যা অন্যায্য কাজের পরিস্থিতিতে অবদান রাখতে পারে,” এলেচি বলেছেন।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

2000 এর দশকের গোড়ার দিকে, ছাত্র এবং বাসিন্দাদের একটি দল একটি মামলা দায়ের করেছিল, যুক্তি দিয়েছিল যে ম্যাচ প্রক্রিয়াটি প্রতিযোগিতা বিরোধী ছিল, চেন স্মরণ করেন।

“অবশেষে, কংগ্রেস পদার্পণ করে এবং ম্যাচের জন্য একটি আস্থা-বিরোধী বর্জন তৈরি করেছিল,” চেন উল্লেখ করেছেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“তবে, ম্যাচ সিস্টেমের সাথে, এটি আশ্চর্যজনক হতে পারে না যে বাসিন্দারা সাধারণভাবে চিকিত্সকদের চেয়ে বেশি হারে ঐক্যবদ্ধ হন।”

Source link

Related posts

ফ্লোরিডার 6-সপ্তাহের নিষেধাজ্ঞার সাথে গর্ভপাত নিয়ে বহুমুখী লড়াই তীব্রতর হয়েছে

News Desk

মার্কেল সেল কার্সিনোমা, যে রোগটি জিমি বাফেটকে হত্যা করেছিল: এই অসুস্থতা সম্পর্কে কী জানতে হবে

News Desk

MS সহ মা তার ছেলে, একটি কিশোর, যত্ন নেওয়ার জন্য ঝুঁকেছেন

News Desk

Leave a Comment