প্রাক্তন কলম্বিয়ার ফুটবল তারকা মার্সেলাস উইলি ছাত্র বিক্ষোভ নিয়ে আলোচনা করেছেন: ‘আমি বিরক্ত’
খেলা

প্রাক্তন কলম্বিয়ার ফুটবল তারকা মার্সেলাস উইলি ছাত্র বিক্ষোভ নিয়ে আলোচনা করেছেন: ‘আমি বিরক্ত’

মার্সেলাস ওয়াইলি, একজন প্রাক্তন এনএফএল প্রতিরক্ষামূলক ব্যাক, বলেছেন যে তিনি কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ঘটে যাওয়া ঘটনাগুলির দ্বারা “বিরক্ত”।

উইলি, যিনি কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে কলেজ ফুটবল খেলেছেন, সম্প্রতি আইভি লীগ বিশ্ববিদ্যালয়ে চলমান বিক্ষোভের মোকাবিলায় আউটকিকের “ডোন্ট @ মি” শোতে ড্যান ডাকিচ-এ যোগ দিয়েছেন। সাম্প্রতিক সপ্তাহগুলিতে মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে কলেজ ক্যাম্পাসে অনুরূপ বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।

“আমি বিরক্ত,” উইলি শুরু. “আমি কোনো রাজনৈতিক পক্ষ বেছে নিচ্ছি না… আপনি রাজনৈতিকভাবে কোন দিকে আছেন সেটা বিবেচ্য নয়। আপনার প্রতিবাদ করার বা এলোমেলো হওয়ার কোনো অধিকার নেই। এখন শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করুন, যান এটি করুন।”

FOXNEWS.COM-এ আরও স্পোর্টস কভারেজের জন্য এখানে ক্লিক করুন

ডালাস কাউবয়েজের মার্সেলাস উইলি নং 75 27 সেপ্টেম্বর, 2004-এ মেরিল্যান্ডের ল্যান্ডওভারে ফেডেক্স ফিল্ডে ওয়াশিংটন রেডস্কিনসের বিরুদ্ধে একটি এনএফএল ফুটবল খেলা চলাকালীন দেখছেন। (মিচেল লেটন/গেটি ইমেজ)

ওয়াইলি যুক্তি দিয়েছিলেন যে প্রতিবাদটি “অল-অল-অল-অল” নয়।

“আমি এই বাচ্চাদের সাথে কথা বলি এবং আমি আমার সংস্থাকে জানি, প্রজেক্ট ট্রানজিশন, এবং আমি সবসময় এই বাচ্চাদের সাথে কথা বলতে সম্প্রদায়ের বাইরে থাকি… এই বাচ্চাদের অর্ধেক এমনকি জানে না কেন তারা প্রতিবাদ করছে। এটা অবাস্তব… . পাগলের মত.” উইলি দাকিশকে বলল। “এবং যারা এটি জানেন তারাও জানেন যে এটিই শেষ নয়। প্রতিবাদ করা ছাড়া অন্যান্য পদক্ষেপ এবং পদক্ষেপ আপনাকে নিতে হবে।”

প্যাট্রিয়টস-এর রবার্ট ক্রাফট ইসরায়েল-বিরোধী বিক্ষোভের মধ্যে কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের লক্ষ্য করে

প্রাক্তন বাফেলো বিল ডিফেন্ডার যোগ করেছেন যে শিক্ষার্থীদের ক্রিয়াকলাপ তাদের ভবিষ্যতকে প্রভাবিত করতে পারে।

“সুতরাং আমি জানি না কেন এই বাচ্চারা এই পরিমাণে যায়… ক্যাম্প স্থাপন করে, তাদের বিশ্ববিদ্যালয় ধ্বংস করে, তাদের সম্পত্তি ধ্বংস করে, তাদের সুনাম নষ্ট করে, কারণ যখন আপনি চলে যান তখন লোকেরা জিজ্ঞাসা করে: আপনি কোথায় স্কুলে গেছেন?” এবং তারপরে তাদের মন দুটি জায়গায় যায়: ইতিবাচক খ্যাতি, দুর্দান্ত শিক্ষাবিদ এবং পাঠ্যক্রম… এবং তারপরে কলম্বিয়ার বিস্ময়… যেখানে সমস্ত প্রতিবাদ, সেই জায়গা যেখানে সমস্ত বাচ্চাদের নিয়ন্ত্রণ করা যায় না , নেতৃত্ব নিয়ন্ত্রণ করতে পারে না জায়গা. “আপনি দ্রুত যথেষ্ট হস্তক্ষেপ করবেন না, দ্রুত যথেষ্ট, এটি আপনার খ্যাতিকে আঘাত করে, কিন্তু আমরা পুনরুদ্ধার করব কারণ আমাদের পুনরুদ্ধার করতে হবে।”

বিক্ষোভকারীরা কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রবেশদ্বারের বাইরে জড়ো হয়

বিক্ষোভকারীরা 29 এপ্রিল, 2024, মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটিতে কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রবেশদ্বারের বাইরে জড়ো হয়। (রয়টার্স/ক্যাটলিন ওকস)

ওয়াইলি তখন স্ট্যানফোর্ডের ছাত্র বিক্ষোভ পরিচালনার দিকে ইঙ্গিত করেছিলেন।

“আমি যদি স্ট্যানফোর্ডের মতো এটি পরিচালনা করতাম, আমি টেক্সাসের কিছু স্কুল, ফ্লোরিডার কিছু স্কুল দেখেছি… স্ট্যানফোর্ড একটি চিঠি লিখেছিল, তারা বলেছিল যে আপনি বাইরে আসার আগে দেখুন, আমাকে আপনাকে বাগদানের নিয়ম বলতে দিন… আপনাকে অনুমতি দেওয়া হয়েছে। এই সময়ে প্রতিবাদ করার জন্য, এই জায়গাগুলিতে, এই… আমি চাই কলম্বিয়া যা করত, এবং তারপরে আপনি যদি এই নীতিগুলি লঙ্ঘন করেন তবে দ্রুত পরিণতি হবে।

মার্সেলাস উইলি হাসে

টেলিভিশন ব্যক্তিত্ব মার্সেলাস ওয়াইলি ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলস-এ 22 এপ্রিল, 2023-এ বেভারলি হিলটন হোটেলে হোমলেস নট টুথলেস হলিউড ইভেন্টে যোগ দিয়েছেন। (পল আরচুলেটা/গেটি ইমেজ)

সারা দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মতো, স্ট্যানফোর্ড ইউনিভার্সিটির কিছু ছাত্র গাজা উপত্যকায় ইসরায়েলি সামরিক হামলার প্রতিবাদে কলেজের উত্তর ক্যালিফোর্নিয়া ক্যাম্পাসের হোয়াইট প্লাজা এলাকায় একটি ক্যাম্প স্থাপন করে।

স্ট্যানফোর্ডের প্রেসিডেন্ট রিচার্ড স্যালার এবং প্রভোস্ট জেনি মার্টিনেজ বলেছেন যে ছাত্র শিবির সেই নীতি লঙ্ঘন করেছে যা ক্যাম্পাসে রাতারাতি ক্যাম্পিং নিষিদ্ধ করে। তারা বলেছে যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস নীতিমালা লঙ্ঘন করে ধরা পড়া শিক্ষার্থীদের নাম অফিস অফ কমিউনিটি স্ট্যান্ডার্ডস (ওসিএস) এর কাছে শাস্তিমূলক ব্যবস্থার জন্য জমা দিয়েছে।

শিক্ষার্থীদের বিক্ষোভে বিশ্ববিদ্যালয়ের প্রতিক্রিয়ার সমালোচনা করেছেন বিক্ষোভ সংগঠকরা।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

বিল 1997 এনএফএল ড্রাফ্টের দ্বিতীয় রাউন্ডে উইলিকে কলম্বিয়ার বাইরে খসড়া তৈরি করেছিল। বাফেলোতে চার বছর দৌড়ানোর পর, উইলি চার্জার, কাউবয় এবং জাগুয়ারদের হয়ে খেলতে যান।

ফক্স নিউজের লুইস ক্যাসিয়ানো এই প্রতিবেদনে অবদান রেখেছেন।

X-এ Fox News Digital-এর স্পোর্টস কভারেজ অনুসরণ করুন এবং Fox News Sports Huddle নিউজলেটারে সদস্যতা নিন।

শ্যান্টজ মার্টিন ফক্স নিউজ ডিজিটালের একজন ক্রীড়া লেখক।

Source link

Related posts

ভারতকে হারিয়েই গ্রুপ সেরা হতে চায় বাংলাদেশ

News Desk

বোস্টন সেল্টিকস ইন্ডিয়ানা পেসারদের সুইপ করে এনবিএ ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করেছে

News Desk

কে হচ্ছেন বাংলাদেশের পরবর্তী ব্যাটিং কোচ

News Desk

Leave a Comment