কলোরাডোর মামলাটি NCAA-এর প্রস্তাবিত .8 বিলিয়ন প্লেয়ার বেতন নিষ্পত্তিতে অন্তর্ভুক্ত না করার উদ্দেশ্যে করা হয়েছে
খেলা

কলোরাডোর মামলাটি NCAA-এর প্রস্তাবিত $2.8 বিলিয়ন প্লেয়ার বেতন নিষ্পত্তিতে অন্তর্ভুক্ত না করার উদ্দেশ্যে করা হয়েছে

এনসিএএ একটি $2.8 বিলিয়ন নিষ্পত্তির দিকে এগিয়ে যাওয়ার সাথে যা তিনটি অবিশ্বাসের মামলার সমাধান করতে পারে – বিগ টেন এর অনুমোদন দেওয়ার জন্য শেষ সম্মেলন – এটি একটি চতুর্থ মামলাও চুক্তির অংশ হবে কিনা তা অনিশ্চিত।

ফন্টেনট বনাম এনসিএএ-র আইনজীবীরা বুধবার বলেছেন যে তারা চান তাদের মামলাটি ক্যালিফোর্নিয়ায় স্থানান্তরিত না হয়ে কলোরাডোর ফেডারেল আদালতে থাকুক এবং কলেজের খেলাধুলার সাথে জড়িত অন্য একটি অবিশ্বাস মামলার সাথে মিলিত হোক। তারা বলেছে যে তারা প্রস্তাবের সমস্ত বিবরণ না পাওয়া পর্যন্ত নিষ্পত্তি তাদের দাবিগুলি কভার করবে কিনা তা তারা জানবে না।

বাদীদের একজন অ্যাটর্নি জর্জ জিল্কস বলেছেন, “একটি উপায় বা অন্যভাবে, তাদের আমাদের সাথে মোকাবিলা করতে হবে না হলে শেষ পর্যন্ত কীভাবে একটি মীমাংসা করা যায় তা আমি দেখতে পাচ্ছি না।” “তাদের হয় আমাদের অন্তর্ভুক্ত করতে হবে বা এমন কিছু পেতে হবে যাতে আমাদের এতে অংশগ্রহণ করতে হয়।

NCAA এখনও একটি বড় বন্দোবস্ত চুক্তি সম্পন্ন করার চেষ্টা করছে। এপি

এনসিএএ এবং পাঁচটি প্রধান কলেজ সম্মেলন হাউস বনাম নামে। এনসিএএ কলোরাডোতে মার্কিন জেলা বিচারক শার্লট সুইনির সাথে নিষ্পত্তির আলোচনার কেন্দ্রবিন্দুতে ফন্টেনট মামলাকে কার্টার বনাম এনসিএএ-এর সাথে একীভূত করেছে, যা ক্যালিফোর্নিয়ার উত্তর জেলায় শুনানি হচ্ছে৷

হাউস বনাম বাদীদের জন্য অ্যাটর্নি। এনসিএএ এবং বিবাদীদের নিষ্পত্তি অনুমোদনের জন্য বৃহস্পতিবারের সময়সীমা রয়েছে।

NCAA ইতিমধ্যেই একটি তিন-অংশের অনুমোদন প্রক্রিয়ার দুটি ধাপ অতিক্রম করেছে, যা অবশ্যই তার বোর্ড অফ গভর্নরদের দ্বারা সম্পন্ন করতে হবে।

বিগ 12 এবং আটলান্টিক কোস্ট কনফারেন্সের রাষ্ট্রপতি পরিষদ মঙ্গলবার বন্দোবস্তের সাথে এগিয়ে যাওয়ার পক্ষে ভোট দিয়েছে। লস অ্যাঞ্জেলেসে বসন্ত বৈঠকের সময় বুধবার বিগ টেন প্রেসিডেন্টরা এই চুক্তির অনুমোদনের পক্ষে ভোট দিয়েছেন, এই সিদ্ধান্তের সাথে পরিচিত একজন ব্যক্তি নাম প্রকাশ না করার শর্তে অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেছেন কারণ সম্মেলনগুলি তাদের অভ্যন্তরীণ আলোচনাগুলি প্রকাশ করেনি।

সাউথইস্টার্ন কনফারেন্স এবং প্যাক-12-এর প্রেসিডেন্টরা বৃহস্পতিবার মীমাংসা চুক্তি নিয়ে আলোচনা করার জন্য বৈঠক করার কথা রয়েছে।

প্রস্তাবিত চুক্তির শর্তাবলীর অধীনে, NCAA প্রাক্তন এবং বর্তমান কলেজ ক্রীড়াবিদদের 10 বছরের মধ্যে $2.77 বিলিয়ন অর্থ প্রদান করবে যারা 2016-এর অপ্রচলিত নিয়মগুলির দ্বারা অনুমোদন এবং স্পনসরশিপ চুক্তিগুলি থেকে অর্থ উপার্জনের ক্ষমতা থেকে বঞ্চিত হয়েছিল৷

NCAA এবং সম্মেলনগুলিও একটি রাজস্ব ভাগাভাগি ব্যবস্থা তৈরি করতে সম্মত হবে, যা স্কুলগুলিকে তাদের ক্রীড়াবিদদের জন্য বছরে প্রায় 21 মিলিয়ন ডলার ব্যয় করতে দেয়৷

স্পোর্টস ইমেজ/স্পোর্টস ইমেজ/Si

হাউস এবং হাবার্ড v. NCAA ক্যালিফোর্নিয়ার উত্তর জেলায় এবং মার্কিন বিচারক ক্লডিয়া উইলকেন দ্বারা তত্ত্বাবধান করা হয়, যিনি সাম্প্রতিক বছরগুলিতে বেশ কয়েকটি উচ্চ-প্রোফাইল অ্যান্টিট্রাস্ট মামলায় NCAA-এর বিরুদ্ধে রায় দিয়েছেন৷

কার্টার আমেরিকান বিচারক রিচার্ড সিবার্গের তত্ত্বাবধানে রয়েছেন। Seeborg এর সমস্যাগুলিতে Fontenot যোগ করা হবে।

প্রাক্তন কলোরাডো ফুটবল খেলোয়াড় অ্যালেক্স ফন্টেনট গত নভেম্বরে একটি মামলা দায়ের করেছেন, দাবি করেছেন যে NCAA নিয়মগুলি অবৈধভাবে কলেজের ক্রীড়াবিদদের তাদের রাজস্বের মিলিয়ন ডলারের ন্যায্য অংশ উপার্জন করতে বাধা দেয় যা স্কুলগুলি নিয়ে আসে।

আইন সংস্থা করিন টিলারির জিল্কসের সহযোগী গ্যারেট ব্রশুইস বলেছেন, ফন্টেনট মামলাটি অন্য তিনটি মামলার সাথে একত্রিত করা উচিত নয় কারণ তাদের মধ্যে মৌলিক পার্থক্য রয়েছে।

এপি

“হাউস নাম, ইমেজ এবং সদৃশ বিষয়গুলির উপর দৃষ্টি নিবদ্ধ করেছে, যা আসলে NCAA, সম্মেলন এবং তাদের সদস্যরা যে মোট রাজস্ব নিয়ে আসে তার একটি ছোট অংশের প্রতিনিধিত্ব করে,” ব্রশুইস এপিকে বলেছেন। “আমাদের কেস পরিবর্তে এই ক্রীড়াবিদরা যে পরিষেবাগুলি প্রদান করে তার প্রকৃত বিনামূল্যে বাজার মূল্যের উপর দৃষ্টি নিবদ্ধ করে।”

ব্রশুইস বলেছেন যে কার্টারের মামলা শুধুমাত্র পাওয়ার ফাইভ সম্মেলনের বাস্কেটবল এবং ফুটবল খেলোয়াড়দের উপর দৃষ্টি নিবদ্ধ করে — এসিসি, বিগ টেন, বিগ 12, প্যাক-12 এবং এসইসি।

“যদিও Fontenot এর প্রস্তাবিত বিভাগটি খেলাধুলা নির্বিশেষে রাজস্ব।”

হাউস কেস হল একটি ক্লাস অ্যাকশন মামলা যা কলেজের ক্রীড়াবিদদের জন্য ঋণ পরিশোধের দাবিতে যারা 2016 সাল থেকে নাম, ছবি এবং অনুরূপ ক্ষতিপূরণ প্রত্যাখ্যান করেছিলেন। NCAA 2021 সালে অ্যাথলেটদের উপার্জনের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে।

হাউসের অন্যতম প্রধান আইনজীবী স্টিভ বারম্যান এপি-কে দেওয়া এক বিবৃতিতে বলেছেন যে ফন্টেনটের মামলাগুলি অন্যান্য মামলাগুলির সাথে সম্পূর্ণভাবে ওভারল্যাপ করে এবং নিষ্পত্তি – যদি অনুমোদিত হয় – “তাদের সমস্ত দাবি মুক্তি দেবে।”

“এবং তাদের দাবির জন্য, তারা এটির অংশ হতে চায় কিনা তা দেখার জন্য তারা অপেক্ষা করছে, তারা চুক্তিটি না দেখেই কলোরাডোর আদালতে আপত্তি দাখিল করেছে, যা সম্পূর্ণ দায়িত্বজ্ঞানহীন,” বারম্যান বলেছিলেন। “এর চেয়েও বেশি যখন তারা সেই গতিতে অবদান রাখেনি যা আমাদের ইদানীং জনি হওয়ার পরিবর্তে এটি সম্পন্ন করতে দেয়।”

Source link

Related posts

যে পুলিশ অফিসার স্কটি শেফলারকে গ্রেফতার করেছে তাকে বরখাস্ত করা হয়েছে এবং একাধিকবার তিরস্কার করা হয়েছে: রিপোর্ট

News Desk

চেলসি-ম্যান সিটি কে এগিয়ে কে পিছিয়ে?

News Desk

মাঠকেই দোষ দিচ্ছে আবাহনী

News Desk

Leave a Comment