অলিম্পিক প্রস্তুতির মধ্যে সিমোন বাইলস তার নবম ইউএস জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপে যাচ্ছেন
খেলা

অলিম্পিক প্রস্তুতির মধ্যে সিমোন বাইলস তার নবম ইউএস জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপে যাচ্ছেন

ফোর্ট ওয়ার্থ, টেক্সাস — জিমন্যাস্টিক তারকা সিমোন বাইলস রবিবার তার নবম মার্কিন চ্যাম্পিয়নশিপ জিতেছেন, এতে সন্দেহ নেই যে 27 বছর বয়সে এবং এক দশকেরও বেশি সময় পরে খেলাধুলার শীর্ষে, তিনি আগের মতোই ভাল।

বাইলস দুই দিনে মোট 119.750 পয়েন্ট স্কোর করেছে, রানার-আপ স্কাই ব্লেকলির থেকে প্রায় ছয় পয়েন্ট এগিয়ে, এতে সন্দেহ নেই যে তিনি অলরাউন্ডে দ্বিতীয় অলিম্পিক সোনা যোগ করতে প্রস্তুত বলে মনে হচ্ছে তার নেওয়া সোনার সাথে। 2016।

তার স্বামী শিকাগো বিয়ার্স সেফটি জোনাথন ওয়েনস সহ একটি শ্রোতাদের সামনে, বাইলস একটি চার-ইনিং ক্লিনিক বিতরণ করেছিলেন যাতে একটি সাধারণ বাইলস পারফরম্যান্সের সমস্ত ট্রেডমার্ক অন্তর্ভুক্ত ছিল। আশ্চর্যজনক অ্যাথলেটিসিজম ছিল নির্ভুলতার সাথে মিশ্রিত এবং কেবলমাত্র এক ঝাঁকুনির চেয়েও বেশি কিছু।

সিমোন বাইলস তার নবম ইউএস চ্যাম্পিয়নশিপ শিরোপা জিতেছেন। গেটি ইমেজ

এই মাসের শেষের দিকে মিনিয়াপোলিসে অলিম্পিক ট্রায়ালের আগে প্রচুর গতিবেগ তৈরি করার জন্য বাইলস চারটি ইভেন্টে সর্বোচ্চ দুই দিনের স্কোর নিয়ে শেষ করেছেন – যা তিনি জাতীয়দের (2018) আগে একবারই করেছেন।

রবিবার তার একমাত্র ত্রুটি বাঙ্কারে এসেছিল। তিনি ইয়ুরচেঙ্কোর ডাবল বর্শা পারফর্ম করতে ব্যর্থ হন – দুটি ব্যাকফ্লিপ তার হাঁটুর পিছনে হাত দিয়ে আটকে থাকে – ওয়ার্ম-আপের সময় এবং তারা গণনা করার সময় অতিরিক্ত ক্ষতিপূরণ দেয়, এত বেশি শক্তি তৈরি করে যে সে তার পিঠে সমতল হয়ে যায়। তিনি এখনও তার প্রচেষ্টার জন্য $15,000 পেয়েছেন, এটি এমন একটি লাফের প্রমাণ যা অন্য কোন মহিলা কখনও প্রতিযোগিতায় সম্পূর্ণ করতে পারেনি এবং শুধুমাত্র পুরুষদের একটি নির্বাচিত দল চেষ্টা করেছে।

এটা যে তাকে বিরক্ত করেছে তা নয়। বাইলস নিজেকে একত্রিত করেন, একটি গভীর শ্বাস নেন এবং তারপরে চেংয়ের ভল্টে যান, যা 15.1 দিয়ে পুরস্কৃত হয়, নবম জাতীয় খেতাব নাগালের মধ্যে রেখেছিল, একটি উত্তেজনাপূর্ণ অঞ্চল যা মার্কিন যুক্তরাষ্ট্রে খেলাধুলার ইতিহাসে অন্য কোনও জিমন্যাস্টের চেয়ে বেশি নেই . সাত.

সিমোন বাইলস দুই দিনের মোট 119,750 পোস্ট করেছেন। ইউএসএ টুডে স্পোর্টস রয়টার্স কনের মাধ্যমে

বাইলস যথারীতি প্রতিযোগিতার উপরে থাকলেও, পাঁচ মহিলা মার্কিন দলে অন্য চারটি স্থানের জন্য প্রচুর প্রতিদ্বন্দ্বিতা রয়েছে যা টোকিওতে তিনবার রাশিয়ার পিছনে দ্বিতীয় স্থান অর্জন করার পরে পডিয়ামের শীর্ষে ফিরে যাওয়ার জন্য ফেভারিট হিসাবে প্যারিসে যাচ্ছে। . অনেক বছর আগে.

Blakely, 19, আরেকটি দুর্দান্ত পারফরম্যান্স ছিল এবং প্রচুর গতিবেগ নিয়ে মিনিয়াপোলিসে যাবে। 2020 অলিম্পিক দল করার জন্য তার বিড আঘাতের কারণে ছোট হওয়ার তিন বছর পর, ব্লেকেলি সঠিক সময়ে তার শিখরে পৌঁছেছেন।

সানি লি, 2020 অলিম্পিক চ্যাম্পিয়ন যিনি গত বছর কিডনি সমস্যায় ভুগছেন যা তার প্রশিক্ষণকে সীমিত করেছিল, ভল্টে একটি প্রাথমিক ভুল ঝেড়ে ফেলে অসম বার এবং ব্যালেন্স বিমের উপর মার্জিত রুটিনগুলি সংকলন করার জন্য যা বিশ্বের খুব কম লোকেরই আছে — এমনকি বাইলস . – মেলাতে পারে।

সিমোন বাইলস চারটি ইভেন্টেই সর্বোচ্চ দুই দিনের স্কোর নিয়ে শেষ করেছেন। গেটি ইমেজ

রবিবার রশ্মিতে পড়ে যাওয়া সত্ত্বেও অলিম্পিয়ান জর্ডান চিলিস এবং জেড কারি ফেভারিটদের মধ্যে রয়েছেন। তৃতীয় স্থানের ফিনিশার কায়লা ডিসিলো অসম বার থেকে সরে যান। Leanne Wong, যিনি ফ্লোরিডায় প্রতিযোগিতার দীর্ঘ মরসুমের পরে ক্লান্ত লাগছিলেন, তিনিও অচৈতন্য ত্রুটির শিকার হয়েছেন।

শেলিস জোনস, যাকে মার্কিন যুক্তরাষ্ট্রের সেরা মহিলা জিমন্যাস্ট হিসাবে বিবেচনা করা হয়, বিলেসের শেষ নাম ছাড়াই, শুক্রবার কাঁধের চোটের কারণে টুর্নামেন্ট থেকে প্রত্যাহার করে নেন যদিও তিনি রবিবার বলেছিলেন যে তিনি ভাল বোধ করছেন এবং ট্রায়ালের জন্য উপলব্ধ থাকার পরিকল্পনা করেছেন। 18 বছর বয়সী কালিয়া লিঙ্কনও তাই করেছিলেন, যিনি শুক্রবার রাতের উদ্বোধনী সেশনে কিছু সামঞ্জস্য করার পরে রবিবার প্রতিযোগিতা না করা বেছে নিয়েছিলেন।

উভয়ই – যদি সুস্থ থাকে – প্যারিসে আমন্ত্রণ পাওয়ার জন্য গুরুতর প্রতিযোগী হিসাবে বিবেচিত হয় (বিশেষ করে জোন্স)। যদি তারা না থাকে, তাহলে এটি অন্যদের জন্য ফ্লাডগেট খুলে দিতে পারে এবং অভিজাত সিনিয়র প্রোগ্রামটি বছরের পর বছর ধরে যে গভীরতা নিয়ে আসছে তা পরীক্ষা করতে পারে।

Source link

Related posts

ভক্তরা বিক্রয় কর প্রত্যাখ্যান করার পরে কানসাস সিটি চিফস এবং রয়্যালসের ভবিষ্যত সন্দেহের মধ্যে রয়েছে

News Desk

ল্যারি ডেভিডের আর্টেমি প্যানারিন ফ্যানবেস পৌঁছেছে ‘আপনার উত্সাহ বন্ধ করুন’

News Desk

আইপিএলে বাংলাদেশের খেলোয়াড়দের সুযোগ পাওয়া উচিত: রোহিত

News Desk

Leave a Comment