উত্তাল সমুদ্রে বড় বড় ঢেউয়ে পর্যটকদের উল্লাস
বাংলাদেশ

উত্তাল সমুদ্রে বড় বড় ঢেউয়ে পর্যটকদের উল্লাস

বঙ্গোপসাগরে হঠাৎ নিম্নচাপ সৃষ্টি হওয়ায় উত্তাল রয়েছে সাগরকন্যা খ্যাত কুয়াকাটা সমুদ্র সৈকত। সৈকতে থাকা পর্যটকদেরকে বার বার মাইকিং করে নিরাপদে থাকার নির্দেশ দিচ্ছে ট্যুরিস্ট পুলিশ। তবে সবকিছু উপেক্ষা করে পর্যটকরা আনন্দ উল্লাসে মেতে উঠেছেন।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল থেকেই উত্তাল সমুদ্রের বড় বড় ঢেউ উপভোগ করতে ঘুরতে আসা পর্যটকরা হৈ-হুল্লোড় করছেন সৈকতের বালিয়াড়িতে। তবে অনেকে নির্দেশনা মেনে তীরে রাখা বেঞ্চিতে বসে উল্লাস করছেন। তবে উপকূলের আকাশে মেঘ থাকলেও সকাল থেকে প্রচণ্ড রোদ রয়েছে, এখন পর্যন্ত কোনও বৃষ্টি হয়নি।

জেলা আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও ঘনীভূত হয়ে নিম্নচাপ আকারে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এ অবস্থায় দেশের কিছু কিছু জায়গায় বৃষ্টি হতে পারে। স্বাভাবিকের চেয়ে নদ-নদীর পানির উচ্চতা অনেকটাই বেড়েছে।

নিম্নচাপটি আজ সকাল ৯টায় পায়রা সমুদ্র বন্দর থেকে ১৩৪০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম দিকে অবস্থান করছে।

কুয়াকাটায় বেড়াতে আসা পর্যটক আহমেদ জোবায়ের বলেন, পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে গোসল করছি সমুদ্রে। বড় বড় ঢেউ যা আগে দেখিনি। বেশ আনন্দ করছি। তবে পুলিশ বার বার মাইকিং করায় এবং পানির স্রোত বেশি থাকায় সৈকতের খুব কাছে থেকেই গোসল করছি।

উত্তাল সমুদ্রে বড় বড় ঢেউয়ে পর্যটকদের উল্লাস

জেলা আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আক্তার জাহান জানান, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় নিম্নচাপটি পশ্চিম-উত্তরপশ্চিম সংলগ্ন একই এলাকায় ১২.৮ ডিগ্রি উত্তর অক্ষাংশ এবং ৮২.৫ ডিগ্রি পূর্ব দক্ষিণাংশে অবস্থান করছে। এটি উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে। সাগর ও তৎসংলগ্ন এলাকায় নিম্নচাপের কারণে দেশের চারটি সমুদ্রবন্দরকে ১ নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। পাশাপাশি, মাছ ধরার ট্রলার ও ছোট নৌযানগুলোকে উপকূলের কাছে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। তবে ২২ দিনের মাছ ধরার নিষেধাজ্ঞা চলমান থাকায় কোনও ট্রলার সমুদ্রে নেই।

উত্তাল সমুদ্রে বড় বড় ঢেউয়ে পর্যটকদের উল্লাস

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিয়নের পুলিশ সুপার আনসার উদ্দিন বলেন, ইতোমধ্যে সমুদ্রে নিম্নচাপ সৃষ্টি হওয়ায় সমুদ্র উত্তাল। তাই পর্যটকদের নিরাপদে থাকার নির্দেশ দিচ্ছি। উত্তাল ঢেউ পেয়ে অনেক পর্যটক গোসলে মেতেছেন, সে জন্য আমরা মাইকিং করছি বার বার। ঝুঁকিপূর্ণ পয়েন্টগুলোতে আমাদের টিম টহলে রয়েছে।

Source link

Related posts

মাগুরায় হঠাৎ শিলাবৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি   

News Desk

দুই ডোজ টিকা নেয়া শিক্ষার্থীরা যেতে পারবেন শিক্ষাপ্রতিষ্ঠানে

News Desk

চা শ্রমিকদের মজুরি ৬৭০ টাকা নির্ধারণের দাবি 

News Desk

Leave a Comment