Image default
বাংলাদেশ

করোনায় মৃত্যু ও সংক্রমণের উর্ধগতি

করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৭ জন। এই সময়ে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৬০৮ জন। আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২০ হাজার ৫২৮টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৭ দশমিক ৮৩ শতাংশ।

সর্বশেষ করোনায় মৃত ৩৭ জনের মধ্যে ২৪ জন পুরুষ এবং ১৩ জন নারী। এঁদের মধ্যে ঢাকায় মারা গেছেন ১৬ জন, চট্টগ্রামে ১৫ জন, খুলনা ও সিলেটে ২ জন করে এবং রংপুর ও ময়মনসিংহে একজন করে দুজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ২৪ জনই ষাটোর্ধ্ব।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনায় এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৭ লাখ ৮৩ হাজার ৭৩৭ জন। নতুন ৩৭ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়াল ১২ হাজার ২৪৮ জন। আর করোনা থেকে সুস্থ হয়েছেন ৭ লাখ ২৬ হাজার ১৩২ জন।

করোনা সংক্রমণ ও এতে মৃত্যু বাড়তে থাকায় গত ৫ এপ্রিল থেকে দেশে মানুষের চলাচলে বিধি–নিষেধ আরোপ করা হয়, যা এখনো বহাল রয়েছে। এই বিধি-নিষেধে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এসেছে। ধীরে ধীরে সংক্রমণ ও দৈনিক মৃত্যু কমেছে।

তবে ঈদ ঘিরে শপিং মল ও দোকানে মানুষের ভিড় এবং লাখ লাখ মানুষের শহর থেকে গ্রামে যাওয়া ও ফিরতি যাত্রায় আবার সংক্রমণ বাড়তে পারে বলে বিশেষজ্ঞরা শঙ্কা প্রকাশ করেছেন।

Related posts

পি কে হালদারের কুমিরের খামার ৩৮ কোটি টাকায় বিক্রি

News Desk

সিলেট সিটিতে জলাশয়ের ময়লা অপসারণে অত্যাধুনিক মেশিন

News Desk

প্রাথমিক বিদ্যালয়ের মাঠ দখল করে হাট-বাজার

News Desk

Leave a Comment