কালবৈশাখীর আঘাতে লন্ডভন্ড ঠাকুরগাঁও, পুরো জেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন
বাংলাদেশ

কালবৈশাখীর আঘাতে লন্ডভন্ড ঠাকুরগাঁও, পুরো জেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন

কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে ঠাকুরগাঁও। ঘরবাড়ি, গাছপালা ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। পুরো জেলায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। কৃষি বিভাগ জানিয়েছে, ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণে করা হচ্ছে।

শুক্রবার দিবাগত রাত ১২টার পর থেকে শুরু হয়ে দুই-তিন ঘণ্টা ধরে ঝড়ের এ তাণ্ডব চলে। এতে হাজার হাজার গাছ ভেঙে পড়ে সড়কগুলো বন্ধ হয়ে যায়। নিজ উদ্যোগে সাধারণ মানুষ রাস্তার গাছ সরিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করেন। হাজার হাজার টিনের ঘর উড়ে গেছে। নষ্ট হয়েছে হাজার হাজার একর ভুট্টা, বোরো ধান, আখ ক্ষেত, আম-কাঁঠাল বাগান।

গৌরীপুরের কৃষক নুরুল ইসলাম জানান, তার তিন একর জমির ভুট্টা গাছ পড়ে যাওয়ায় প্রায় এক লাখ টাকার ফসলের ক্ষতি হয়েছে। হাজীপাড়ার রাজমিস্ত্রি মোখলেস জানান, তার টিন ঝড়ে উড়ে গেছে। বৃষ্টিতে অবর্ণনীয় দুর্ভোগে আছে শিশু ও বৃদ্ধসহ তার পরিবার।

নর্দার্ন ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের ঠাকুরগাঁওয়ের আবাসিক প্রকৌশলী মামুনুর রশীদ জানান, ঝড়ের কারণে বিদ্যুৎ পোল ও তারের ওপর গাছপালা টিনের চালা পড়ায় রাত ১২টার পর থেকে এখন পর্যন্ত বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে। বিরূপ আবহাওয়ায় সংযোগ কাজ ঠিক করতে সময় লাগছে।

এসব জেলা প্রশাসক মাহবুবুর রহমান ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতির কথা স্বীকার করে জানান, পবিত্র ঈদকে সামনে রেখে মানুষের দুর্যোগে পাশে দাঁড়াচ্ছে জেলা প্রশাসন।

Source link

Related posts

সার্ভার সমস্যার কারণে জন্ম সনদ পেতে ভোগান্তি

News Desk

বিয়েবাড়ির আনন্দে মুহূর্তেই বিষাদের ছায়া

News Desk

বিধিনিষেধ : কোথাও কঠোর-কোথাও ঢিলেঢালা

News Desk

Leave a Comment