Image default
বাংলাদেশ

দুবাই পালানোর সময় ধরা পড়লেন বিএনপি নেতার ভাই

দুবাই পালানোর সময় বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর ছোট ভাই আমজাদ হোসেন চৌধুরীকে (৪৮) গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) রাত সোয়া ১০টার দিকে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করে ইমিগ্রেশন পুলিশ। আমজাদ হোসেনের বিরুদ্ধে ব্যাংকের টাকা আত্মসাৎ ও মানি লন্ডারিংসহ নানা অপকর্মের অভিযোগে ১৫টি মামলা আছে। সব মামলায় গ্রেফতারি পরোয়ানা থাকায় তাকে দীর্ঘদিন ধরে খুঁজছিল পুলিশ।

সীতাকুণ্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আশরাফুল করিম বলেন, বৃহস্পতিবার রাতে গ্রেফতারের পর আমজাদ হোসেনকে সীতাকুণ্ড থানায় এনে রাখা হয়। তিনি ১৫টি মামলার ওয়ারেন্টভুক্ত আসামি। নিয়ম অনুযায়ী তাকেশুক্রবার (১৮ ফেব্রুয়ারি) আদালতে তোলা হবে। দুপুরেই তাকে থানা থেকে আদালতে পাঠানো হয়েছে।

সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক বলেন, কয়েকটি মামলায় আমজাদ হোসেনের নামে গ্রেফতারি পরোয়ানা ছিল। বৃহস্পতিবার রাতে শাহ আমানত বিমানবন্দরে ইমিগ্রেশন পুলিশ তাকে গ্রেফতার করে সীতাকুণ্ড থানায় হস্তান্তর করে। বিকালে তাকে আদালতে হাজির করা হবে।

পুলিশ জানায়, আমজাদ চৌধুরীর বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) অর্থ আত্মসাতের মামলা করে ২০১৬ সালের ১৬ জুলাই। মামলায় আরব বাংলাদেশ ব্যাংক আগ্রাবাদ শাখার ৩২৫ কোটি ৭৬ লাখ ৩০ হাজার ৯৫৫ টাকা আত্মসাতের অভিযোগে আনা হয়। এ মামলায় তার পরিবারের কয়েকজন সদস্যও আসামি। তাদের পারিবারিক ব্যবসায়িক প্রতিষ্ঠান রাইজিং স্টিল মিল লিমিটেডের নামে ঋণপত্র খুলে এসব অর্থ আত্মসাত করা হয়। 

এ ছাড়া তিনি ও তার পরিবারের কয়েকজন সদস্যের নামে নগরীর হালিশহরের সাউথ ইস্ট ব্যাংকের ১৪৮ কোটি ২০ লাখ টাকা আত্মসাতের ঘটনায় ২০১৬ সালে আরেকটি মামলা করা করে দুদক। এসব মামলার পরিপ্রেক্ষিতে ২০২১ সালের ২৬ জানুয়ারি দুদকের প্রধান কার্যালয়ের মানিলন্ডারিং শাখা থেকে আমজাদ হোসেনের বিরুদ্ধে দেশত্যাগ করতে না পারার বিষয়ে সকল বন্দরে চিঠি দেওয়া হয়।

Source link

Related posts

তিস্তার পানি বিপদসীমার ওপরে, খুলে দেওয়া হলো ৪৪টি জলকপাট

News Desk

বিধিনিষেধ বাড়ল ৫ মে পর্যন্ত

News Desk

সেই ইয়াছিনের অটোরিকশা উদ্ধার, গ্রেফতার ৫

News Desk

Leave a Comment