Image default
বাংলাদেশ

অনুমোদনহীন ওষুধ বিক্রি : জরিমানা ২৫ লাখ

রাজধানীতে অনুমোদনহীন ওষুধ মজুত ও বিক্রির অভিযোগে ছয় প্রতিষ্ঠানকে ২৫ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে আটটি ওষুধের গোডাউন সিলগালা ও দুই লাখ টাকার অনুমোদনহীন অবৈধ ওষুধ ধ্বংস করা হয়। শুক্রবার (১১ জুন) দুপুরে র‍্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবীর সোয়েব জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, বৃহস্পতিবার রাজধানীর কোতওয়ালী থানা এলাকায় সকাল থেকে রাত পর্যন্ত র‍্যাব-১০ এর সমন্বয়ে টানা অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। এতে নেতৃত্ব দেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজাহার।

অনুমোদনহীন ওষুধ মজুত ও বিক্রির অভিযোগে আদ-দোহা সার্জিক্যালকে ছয় লাখ ছয় হাজার, বাংলাদেশ সার্জিক্যালকে ছয় লাখ দুই হাজার, অশমী সার্জিক্যালকে পাঁচ লাখ চার হাজার, রাজীব এন্টারপ্রাইজকে চার লাখ চার হাজার, মা ফার্মেসিকে দুই লাখ দুই হাজার ও শাকিল ব্রাদার্সকে দুই লাখ দুই হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া জরিমানার টাকা না দেয়ায় দুইজনকে এক মাস ২২ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।এএসপি এনায়েত কবীর সোয়েব আরও বলেন, বেশ কিছুদিন ধরে অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন অবৈধ ওষুধ মজুত ও বিক্রি করে আসছিল বলে প্রাথমিক অনুসন্ধানে জানা যায়।

সূত্র : জাগো নিউস ২৪

Related posts

লেবুখালী-পায়রা সেতু, কমছে ব্যয়

News Desk

রানা সরদার হত্যায় প্রধান আসামি রা‌ব্বির স্বীকারো‌ক্তি

News Desk

পানির নিচে কৃষকের স্বপ্ন, তলিয়েছে ৫০০ একর জমির ধান

News Desk

Leave a Comment