আদালত প্রাঙ্গণে সাবেক এমপি কালামের মাথায় বাঁশ দিয়ে আঘাত
বাংলাদেশ

আদালত প্রাঙ্গণে সাবেক এমপি কালামের মাথায় বাঁশ দিয়ে আঘাত

রাজশাহী-৪ (বাগমারা) আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) আবুল কালাম আজাদকে পাঁচটি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়। আদালত তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠিয়েছেন। বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকালে তাকে আদালতে নিয়ে আসা হয়।

আদালত থেকে বের করা হলে বিক্ষুব্ধ জনতার একজন সাবেক এমপি কালামের মাথায় বাঁশ দিয়ে আঘাত করেন। তবে হেলমেট পরা থাকায় রক্ষা পান কালাম। পরে পুলিশ দ্রুত তাকে প্রিজন ভ্যানে তুলে নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রাজশাহী জেলা পুলিশের আদালত পরিদর্শক মো. আমান উল্লাহ বলেন, ‘বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকালে সাবেক এমপি আবুল কালাম আজাদকে রাজশাহীর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। আদালতের বিচারক সাইফুল ইসলাম তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।’

এর আগে বুধবার (২ অক্টোবর) রাত ৮টার দিকে রাজধানীর মিরপুরের শেওড়াপাড়া থেকে আবুল কালাম আজাদকে গ্রেফতার করে র‌্যাব। পরে বাগমারা থানা-পুলিশের একটি দল বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকালে তাকে রাজশাহী নিয়ে আসে।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদুল ইসলাম বলেন, ‘গত ৫ আগস্ট বাগমারায় ছাত্র-জনতার ওপর হামলার ঘটনায় করা পাঁচটি মামলার আসামি সাবেক এমপি আবুল কালাম আজাদ। আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে তিনি আত্মগোপনে ছিলেন। গ্রেফতারের পর তাকে সব মামলাতেই গ্রেফতার দেখিয়ে আদালতে তোলা হয়। জিজ্ঞাসাবাদের জন্য আদালতে সাত দিনের রিমান্ডের আবেদন করা হবে।’

আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ আগে বাগমারার তাহেরপুর পৌরসভার মেয়র ছিলেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি দলের মনোনয়ন পান। এরপর মেয়রের পদ ছেড়ে প্রথমবার এমপি নির্বাচিত হন। পরে স্ত্রী খন্দকার শাইলা পারভীনকে পৌরসভার মেয়র করেন তিনি।

Source link

Related posts

জামালপুরে ট্রেনে কাটা পড়ে ব্যাংক কর্মকর্তার মৃত্যু  

News Desk

তুলশীগঙ্গার তীরে ঘুড়ির মেলা

News Desk

চট্টগ্রামে ৫২ জনের করোনা শনাক্ত 

News Desk

Leave a Comment