Image default
বাংলাদেশ

আন্তর্জাতিক মহড়ায় অংশ নিতে মোংলা ছাড়লো যুদ্ধ জাহাজ ওমর ফারুক

আন্তর্জাতিক নৌ মহড়ায় অংশ নিতে মোংলা নৌঘাঁটি থেকে ছেড়ে গেছে যুদ্ধ জাহাজ ‘ওমর ফারুক’। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) দুপুর দেড়টায় দিগরাজস্থ নৌঘাঁটি থেকে রওনা হয় যুদ্ধ জাহাজটি। এ সময় খুলনা নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার রিয়ার অ্যাডমিরাল এম আনোয়ার হোসেন উপস্থিত থেকে জাহজটিকে আনুষ্ঠানিক বিদায় জানান। এ সময় অন্যানের মধ্যে নৌবাহিনীর পদস্থ সামরিক কর্মকর্তা, যুদ্ধ জাহাজ ওমর ফারুকের গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। 

মোংলা নৌঘাঁটির অধিনায়ক ক্যাপ্টেন এম মোশাররফ হোসেন জানান, ভারতের বিশাখাপত্তনমে আগামী ৪ মার্চ আট দিনের আন্তর্জাতিক নৌ মহড়ায় সফরে থাকবে বাংলাদেশের জাহাজটি। যুদ্ধ জাহাজ ওমর ফারুকের অধিনায়ক ক্যাপ্টেন এ বি এম জাকিউল হাসান ভূঁইয়ার নেতৃত্বে প্রশিক্ষণার্থী কর্মকর্তাসহ ২৮৪ জন নৌসেনা এ মহড়ায় অংশ নেবেন বলে জানান তিনি। 

মোংলা নৌঘাঁটির অধিনায়ক ক্যাপ্টেন এম মোশাররফ হোসেন আরও বলেন, আন্তর্জাতিক এ মহড়ায় বাংলাদেশসহ বিশ্বের ৪৬ টি দেশের নৌবাহিনীর সদস্যরা অংশ নিচ্ছেন। 

অংশগ্রহণকারী দেশসমূহের মধ্যে কূটনৈতিক সম্পর্ক উন্নয়ন, সমুদ্র পথে জলদস্যুতা, মাদক ও চোরাচালান, মানবপাচার, অবৈধ মৎস্য আহরণসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডরোধ করা এ মহড়ার মূল লক্ষ্য বলে সাংবাদিকদের জানান খুলনা নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার রিয়ার অ্যাডমিরাল এম আনোয়ার হোসেন। 

এছাড়া বাংলাদেশ নৌবাহিনীর কর্মকর্তা, ক্যাডেট ও নাবিকদের পেশাগত মানোন্নয়নের পাশাপাশি বন্ধুপ্রতীম দেশসমূহের মধ্যে পারস্পরিক সহযোগিতা সম্পর্ক আরও জোরদার হবে বলেও জানান তিনি। 

মহড়া শেষে যুদ্ধ জাহাজ ‘ওমর ফারুক’ ৬ মার্চ দেশে ফিরে আসার কথা।

 

Source link

Related posts

সংসদের বাজেট অধিবেশন বসছে আজ

News Desk

কচ্ছপিয়ার মাদক সম্রাট বেলাল ইয়াবাসহ আটক

News Desk

ইতালির রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ বিজিএমইএ সভাপতির

News Desk

Leave a Comment