আ.লীগ নেতাকে আদালতপাড়ায় ডিম-জুতা নিক্ষেপ
বাংলাদেশ

আ.লীগ নেতাকে আদালতপাড়ায় ডিম-জুতা নিক্ষেপ

ঢাকার সাভার থেকে র‌্যাবের  হাতে গ্রেফতার রংপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডলের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় রংপুরের মেট্রোপলিটন আমলি আদালত-২ এর বিচারক আসাদুজ্জামান এই রিমান্ড মঞ্জুর করেন। সেই সঙ্গে আসামির বিরুদ্ধে আরও চারটি হত্যা মামলায় গ্রেফতার দেখানোর আবেদনও মঞ্জুর করা হয়। পরে আসামিকে নিয়ে যাওয়ার সময় বিক্ষুব্ধ জনতা খুনি খুনি, ভুয়া ভুয়া বলে স্লোগান দেয়। এ সময় তাকে লক্ষ্য করে ডিম ও জুতা ছোড়া হয়।

মামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তা রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানার এস আই নুরন্নবী আদালতে জানান, আসামি তুষার কান্তি মন্ডলের নেতৃত্বে গত ১৯ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র নিয়ে আন্দোলনকারীদের ওপর হামলা চালানো হয়। এ সময় গোলাগুলিতে ঢাকা সিরামিক গ্লাস ইন্সটিটিউটের অষ্টম বর্ষের শিক্ষার্থী আব্দুল্লা আল তাহির গুলিবিদ্ধ হয়ে নিহত হন। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা করা হয়েছে।

তিনি আরও বলেন, তিন ওই খুনের মামলার ১৮ নম্বর আসামি। তার সঙ্গে আর কারা কারা ছিল কারা অর্থের জোগান ও অস্ত্র সরবরাহ করেছে সব বিষয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য ১০ দিনের রিমান্ডের প্রয়োজন। তার নেতৃত্বে রংপুর নগরীতে আন্দোলনকারীদের ওপর হামলা-গুলি করাসহ বিভিন্ন অভিযোগ রয়েছে।

একই কথা বলেন কোট ইন্সপেক্টর পৃথিশ চন্দ্র সরকার। তিনি বলেন, আসামিকে রিমান্ডে নিলে অনেক রহস্য জানা যাবে।

এ সময় আদালত আসামি তুষার কান্তি মন্ডলের কোনও বক্তব্য আছে কি না তা জানতে চান। এ পর্যায়ে আসামি জানান, তিনি এখন সাবেক সাধারণ সম্পাদক রংপুর মহানগর আওয়ামী লীগের কমিটি আছে, তারা ঘটনা সম্পর্কে বলতে পারবে। তিনি এসব ঘটনার সঙ্গে কোনোভাবেই জড়িত নন বলে দাবি করেন।

অন্যদিকে আসামিপক্ষে তার আইনজীবী ইফফাত আখতার বানু আওয়ামী লীগ নেতাকে নির্দোষ দাবি করে তার জামিনের আবেদন করেন এবং রিমান্ড বাতিলের আবেদন জানান। শুনানি শেষে বিচারক আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। তাকে আরও চার মামলায় গ্রেফতার দেখানোর আবেদন বিচারক মঞ্জুর করেন।

পরে তাকে আদালতের পঞ্চম তলা থেকে নিচে তলায় নামিয়ে নিয়ে যাওয়ার সময় বিক্ষুব্ধ জনতা ও আইনজীবীরা খুনি খুনি, ভুয়া ভুয়া বলে স্লোগান দেয়। এ সময় তাকে লক্ষ্য করে ডিম ও জুতা ছোড়া হয়। পরে কঠোর পুলিশি পাহারায় তাকে থানায় নেওয়া হয়।

Source link

Related posts

সিলেটে বুধবার পূর্ণ চন্দ্রগ্রহণ,শুরু-শেষ যে সময়

News Desk

মিরপুরে ভবনের দেয়াল ধসে শিশুর মৃত্যু

News Desk

বোয়ালখালীর গাছে গৃহবধূর লাশ

News Desk

Leave a Comment