Image default
বাংলাদেশ

‘উপহারের ঘর টাকা দিয়ে কিনবো কেন’

দিনাজপুরের চিরিরবন্দরে প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেওয়ার নামে চাঁদাবাজি ও দুর্নীতির অভিযোগ উঠেছে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলীর বিরুদ্ধে। রবিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে চিরিরবন্দর উপজেলা পরিষদের সামনের সড়কে এ অভিযোগে মানববন্ধন করেছেন উপজেলার আব্দুলপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের অর্ধশতাধিক নারী-পুরুষ।

তারা হাতে লেখা বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে মানববন্ধন করেন। প্ল্যাকার্ডে লেখা ছিল- ‘প্রধানমন্ত্রীর ঘর টাকা দিয়ে কিনবো কেন’, ‘দুর্নীতিবাজ আইয়ুব আলীর বিচার চাই’, ‘মুজিববর্ষের ঘর নিতে টাকা দিতে হবে কেন’।

অভিযুক্ত আইয়ুব আলী ওই ইউনিয়নের ২নং ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি। তার বিরুদ্ধে প্রধানমন্ত্রীর উপহারের পাঁচটি ঘর নিজের ও সন্তানদের নামে বরাদ্দ নেওয়ার অভিযোগ রয়েছে। এ ছাড়া নিজ দখলে সরকারি সাত আশ্রয়ণ প্রকল্পের বাড়ি নেওয়া, ঘর দেওয়ার নামে ৫০টি পরিবারের কাছে লাখ লাখ টাকা চাঁদা, আশ্রয়ণ প্রকল্পের ঘরে মুরগির ফার্ম নির্মাণ, গুচ্ছগ্রামের গাছ কেটে বিক্রি করা ও সরকারি সুযোগ-সুবিধা থেকে গুচ্ছগ্রামবাসীকে বঞ্চিত করার অভিযোগ তুলেছেন মানববন্ধনকারীরা।

এসব বিষয়ে ভুক্তভোগীরা লিখিত অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা সিদ্দিকার কাছে দিয়েছেন। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন- আন্ধারমুহা গুচ্ছগ্রামের বাসিন্দা আকবর আলী, আইয়ুব আলী ও মোজাম্মেল হোসেন প্রমুখ।

অভিযোগে উল্লেখ করা হয়, সরকারি আশ্রয় প্রকল্পের ঘর পেয়ে ২০০০ সাল থেকে আন্ধারমুহা গুচ্ছগ্রামের শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছি। কিন্তু আন্ধারমুহা গুচ্ছগ্রামের সভাপতি ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী বিভিন্ন সময়ে ঘর নির্মাণ করে দেওয়ার কথা বলে অসহায় ৫০টির বেশি পরিবারের কাছে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেন। তিনি একই আশ্রয়ণ প্রকল্পের সাতটি বাড়ি দখল করে রেখেছেন। তার কথামতো টাকা না দিলে ঘর থেকে বের করে দেওয়ার হুমকি দেন। তিনি গুচ্ছগ্রামের বেশিরভাগ গাছ কেটে বিক্রি করে
দিয়েছেন। গুচ্ছগ্রামের সরকারি দুটি ঘর দখল করে মুরগির ফার্ম তৈরি করেছেন।

তারা আরও উল্লেখ করেন, মুজিববর্ষ উপলক্ষে দেওয়া প্রধানমন্ত্রীর উপহারের পাঁচটি বাড়ি নিজের ও তার সন্তানদের নামে বরাদ্দ নিয়ে বসবাস করছেন। গুচ্ছগ্রামের মৃত ব্যক্তিদের দাফনের জন্য সরকার একটি কবরস্থান করে দেয়। কিন্তু আইয়ুব আলী ওই কবরস্থান দখলের পাঁয়তারা করছেন। আমরা গুচ্ছগ্রামের বাসিন্দারা সরকারি বরাদ্দ থেকে বঞ্চিত হচ্ছি। 

Source link

Related posts

আজিমপুরে স্টাফ কোয়ার্টার থেকে ঢাবি ছাত্রীর মরদেহ উদ্ধার

News Desk

পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের প্রথম ইউনিটের ৭০% কাজ শেষ, আগামী বছরই উৎপাদন

News Desk

ছাত্রলীগের ১৫ কর্মীকে ছয়তলা থেকে ফেলে দেওয়ার অভিযোগ

News Desk

Leave a Comment