Image default
বাংলাদেশ

কুড়িগ্রামে ঝড়ে অর্ধশতাধিক বাড়িঘর লন্ডভন্ড

কুড়িগ্রামের চিলমারীতে ঝড়ের তাণ্ডবে অন্তত ৬০টি বসতবাড়ি, একটি স্কুল অ্যান্ড কলেজ এবং একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন লন্ডভন্ড হয়ে গেছে। এ সময় ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ কিছু জমির ভুট্টা ও বোরো আবাদ। 

রবিবার (০৩ এপ্রিল) ভোরে উপজেলার নয়াহাট ইউনিয়নে এ ঝড় আঘাত হানে বলে জানিয়েছেন স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবু হানিফা।

স্থানীয়রা জানান, রবিবার ভোরে ফজরের নামাজের পর হঠাৎ ঝড় শুরু হয়। সঙ্গে সঙ্গে বাতাসের আঘাতে ইউনিয়নের অন্তত ৬০টি পরিবারের বসতবাড়ি ক্ষতিগ্রস্ত হয়। ইউনিয়নের দক্ষিণ খাউরিয়া স্কুল অ্যান্ড কলেজ ও  চর খেদাইমারী প্রাথমিক বিদ্যালয় ভবনও ক্ষতিগ্রস্থ হয়। তবে ঝড়ে হতাহতের খবর পাওয়া যায়নি।

নয়ারহাট ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম মিন্টু বলেন, ভোরে আকস্মিক ঝড়ে ইউনিয়নের অন্তত অর্ধশতাধিক বাসিন্দার ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

নয়ারহাট ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবু হানিফা বলেন, ঝড়ে ইউনিয়নে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

রাজারহাট আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সবুর হোসেন বলেন, চিলমারীতে ঝড়ের বিষয়টি শুনেছি। ঝড়ের সঙ্গে জেলায় বৃষ্টিপাতও হয়েছে। রবিবার দুপুর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় জেলায় ১১১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

Source link

Related posts

ছেলের পর মারা গেলেন অগ্নিদগ্ধ বাবাও

News Desk

সুন্দরবনের জলদস্যু ‘আসাবুর বাহিনীর’ প্রধানসহ আটক ৮, অস্ত্র-গুলি উদ্ধার

News Desk

মোটরসাইকেলে যাত্রী না তুলতে অনুরোধ ডিএমপি’র

News Desk

Leave a Comment