Image default
বাংলাদেশ

চট্টগ্রাম নগরের ১৬ থানার জিডি করা যাবে এক জায়গায়

চট্টগ্রাম নগরের ১৬ থানার সাধারণ ডায়েরি (জিডি) করা যাবে এক জায়গায়। নগরের বাণিজ্যিক এলাকা আগ্রাবাদে ‘সিএমপি সার্ভিস সেন্টার’–এ ব্যবস্থা করা হয়েছে। শুক্র ও শনিবার ছাড়া সপ্তাহে পাঁচ দিন এই সেবা পাওয়া যাবে।

আজ বৃহস্পতিবার আগ্রাবাদের বাদামতলী মোড়ে ‘সিএমপি সার্ভিস সেন্টার’ উদ্বোধন শেষে এসব তথ্য জানান নগর পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

নগর পুলিশ কমিশনার বলেন, নগরের ১৬ থানার বাসিন্দারা এই সার্ভিস সেন্টারে জিডি করতে পারবেন। তাঁদের নিজের থানায় যেতে হবে না। জিডির আবেদনটি অনলাইনে সংশ্লিষ্ট থানায় পাঠানো হবে। জিডি রেকর্ড হওয়ার পর পুনরায় থানা থেকে অনলাইনে সার্ভিস সেন্টারে পাঠানো হবে। সার্ভিস সেন্টার থেকে সেই জিডির কপি আবেদনকারীকে দেওয়া হবে।

পুলিশ কমিশনার আরও বলেন, একই সঙ্গে ট্রাফিক পুলিশের জরিমানাও পরিশোধ করা যাবে এই সেন্টারে। পুলিশি সেবা জনগণের কাছে পৌঁছে দিতে এই উদ্যোগ। পর্যায়ক্রমে নগরের আরও কয়েক স্থানে এই সার্ভিস সেন্টার চালু করা হবে। এই সেবা পেতে হলে জাতীয় পরিচয়পত্র এবং নিজের নামে নিবন্ধিত মুঠোফোন সঙ্গে আনতে হবে। সপ্তাহের প্রতি রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই সার্ভিস সেন্টারে সেবা দেওয়া হবে।

উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দেন নগর পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরছবি: প্রথম আলো
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ ও অভিযান) মো. শামসুল আলমসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Related posts

কঠোর লকডাউনের মেয়াদ বাড়ল আরো ৭ দিন

News Desk

কিশোরীকে ধর্ষণের অভিযোগ, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ঝাড়ু মিছিল

News Desk

পদ্মা সেতুতে গাড়ি থামিয়ে সেলফি তোলায় জরিমানা

News Desk

Leave a Comment