Image default
বাংলাদেশ

জাহাঙ্গীর অনুসারী কাউন্সিলরকে দল থেকে অব্যাহতি

গাজীপুর সিটি করপোরেশনের কাউন্সিলর মনিরুজ্জামানকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গাজীপুর মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের দফতর সম্পাদক আজিজুল হক আজিজ স্বাক্ষরিতপত্রে বহিষ্কারের তথ্য জানানো হয়। 

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের দফতর সম্পাদক আজিজুর রহমান আজিজ স্বাক্ষরিত ওই পত্রে উল্লেখ করা হয়, গাজীপুর মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হাজী মনিরুজ্জামানের কর্মকাণ্ডে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন হয়। এর প্রেক্ষিতে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্ত মোতাবেক (গঠনতন্ত্রের অনুচ্ছেদ ৩৪ এর গ-উপধারা অনুযায়ী) সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নির্দেশক্রমে তাকে গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

এদিকে, হাজী মনিরুজ্জামানকে দলীয় পদ থেকে অব্যাহতির খবরে গাজীপুর সিটি করপোরেশনের সাময়িক বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমের পক্ষ নেওয়া আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে বিরূপ মন্তব্য করার অভিযোগে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিষ্কার ও মেয়রের পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়। সম্প্রতি গাজীপুর মহানগর আওয়ামী লীগের অনুষ্ঠিত একাধিক সভায় গাজীপুর সিটি করপোরেশনের সাময়িক বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমের পক্ষ অবলম্বনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আলোচনা ও সিদ্ধান্ত হয়।

উল্লেখ্য, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ ও দলীয় পদ থেকে জাহাঙ্গীর আলমকে বহিষ্কারের পর তার পক্ষ অবলম্বন করায় স্থানীয় আওয়ামী লীগ কাউন্সিলর হাজী মনিরুজ্জামানের বিরুদ্ধে কেন্দ্রীয় কার্যালয়ে নানা অভিযোগ দাখিল করলে দল অব্যাহতির এ সিদ্ধান্ত নেয়।

Source link

Related posts

নৌকার বিপক্ষে অবস্থানকারীরা আওয়ামী লীগের শত্রু: কাজী নাবিল

News Desk

শাবির সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু ১ জুলাই থেকে

News Desk

নাটোরে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার

News Desk

Leave a Comment