Image default
বাংলাদেশ

জিয়ার কর্মসূচি বাদ দিয়ে ১৫ দিন খালেদার জন্য রাস্তায় থাকেন: ডা. জাফরুল্লাহ চৌধুরী

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দলের পক্ষ থেকে যে কর্মসূচি ঘোষণা করা হয়েছে তা বাদ দিয়ে খালেদা জিয়ার জামিনের জন্য রাস্তায় থাকার পরামর্শ দিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

রোববার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবে জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক সভায় তিনি এ পরামর্শ দেন।

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে বিএনপির কর্মসূচির প্রসঙ্গ টেনে জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘বিএনপির নেতৃবৃন্দকে বলব, জিয়ার জন্য ১৫ দিনের কর্মসূচি বাদ দিয়ে ওই ১৫ দিন আপনারা খালেদা জিয়ার জন্য রাস্তায় থাকেন। আবার জামিনের দরখাস্ত করেন।’

তিনি বলেন, ‘এখন খালেদা জিয়াই আপনাদের বাঁচাতে পারে, খালেদা জিয়াই আপনাদের ক্ষমতায় নিতে পারে, খালেদা জিয়াই তারেক রহমানকে প্রধানমন্ত্রী বানাতে পারেন। আর কেউ পারবে না। ওইখান থেকে বইসা তারেক রহমানের ওহি পাঠাইয়া লাভ হবে না। তার মায়ের মুক্তির কথা ছাড়া আর কোনো কথা মুখে আসা উচিত না।’

খালেদা জিয়াকে দ্রুত কারাগার থেকে জামিনে মুক্তি দিতে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতিসহ বিচারকদের প্রতি আহবান জানান ডা. জাফরুল্লাহ চৌধুরী।

সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানের পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানাসহ আরও অনেকে।

Related posts

নাটবল্টু খুলে নেওয়ায় দ্বিতীয় দিনেই ‘কক্সবাজার এক্সপ্রেস’ ট্রেন চলাচলে বিলম্ব

News Desk

‘জিম্মিকালে মৃত্যুর দুয়ারে বসে ৩৩ দিনরাত কাটাতে হয়েছে’

News Desk

ঘূর্ণিঝড় সিত্রাং: খুলনায় প্রস্তুত ৪০৯ আশ্রয় কেন্দ্র

News Desk

Leave a Comment