Image default
বাংলাদেশ

টিকা কেন্দ্রে উপচে পড়া ভিড়ে আহত ৫

ঢাকার সাভারের টিকা কেন্দ্রে আজও উপচে পড়া ভিড় ছিল। এ সময় ধাক্কাধাক্কিতে নারীসহ পাঁচ জন আহত হন। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্ট (বিআইএইচএম) কেন্দ্রে এই ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সরেজমিন দেখা যায়, গত দুদিনের মতো আজও করোনার প্রথম ডোজের টিকা নিতে সকাল থেকে কেন্দ্রে জড়ো হয়েছেন হাজারো মানুষ। তবে বিশৃঙ্খলা এড়াতে সাভারের অধরচন্দ্র স্কুল ও পৌরসভায় দুটি আলাদা কেন্দ্র করা হয়েছে। এরপরও সকাল থেকে বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্ট কেন্দ্রের সামনেই জড়ো হন বিপুল সংখ্যক মানুষ। মানুষের ভিড় নিয়ন্ত্রণে আনতে না পারায় সৃষ্টি হয় বিশৃঙ্খলা। ধাক্কাধাক্কিতে পাঁচ জন আহত হয়েছেন।

সাভার পৌর এলাকার বাসিন্দা মতিউর রহমান জানান, বুধবার টিকা কেন্দ্রে মানুষের ভিড় দেখে টিকা না নিয়ে বাড়ি ফেরেন তিনি। আজও অতিরিক্ত ভিড়ের কারণে তিনি বাড়ি ফিরে আসেন। তবে আগামীকাল তাদের এলাকায় টিকা দেওয়া হবে বলে মাইকিং করা হয়েছে। কাল সেখান থেকেই টিকা নেওয়ার আশা করছেন তিনি।

সাভারের শাহিবাগ এলাকার রাশেদ জানান, ভিড় এড়ানোর জন্য তিনি ভোরে টিকা কেন্দ্রে পৌঁছান। একঘণ্টা অপেক্ষার পর টিকা দিতে পেরেছেন।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা বলেন, ‘বিশৃঙ্খলা এড়ানোর জন্য আজ সাভারের বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্ট কেন্দ্রসহ আরও দুটি জায়গায় কেন্দ্র করা হয়েছে। পাশের অধরচন্দ্র উচ্চ বিদ্যালয়ে নারীদের জন্য আলাদা কেন্দ্রসহ পৌরসভায় অপর একটি টিকা কেন্দ্র করা হয়েছে। এ ছাড়াও আগামীকাল থেকে কয়েকটি ওয়ার্ডে টিকা দেওয়া হবে। ইতোমধ্যে মাইকিং করে জানিয়েও দেওয়া হয়েছে। কাল থেকে আর ভিড় থাকবে না।’

রোদে দীর্ঘ সময় দাঁড়িয়ে থাকা ও ধাক্কাধাক্কিতে আহত কয়েকজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে তিনি জানান।

 

 

Source link

Related posts

ঘের থেকে উঠছে গ্যাস, চলছে রান্না

News Desk

আ.লীগের ৪ নেতাকে অব্যাহতি

News Desk

চট্টগ্রামে করোনায় ২৪ ঘণ্টায় ১২ মৃত্যু, শনাক্ত ৮৪৮

News Desk

Leave a Comment