দৌলতদিয়া ঘাটে কমেছে যাত্রী ও যানবাহনের চাপ
বাংলাদেশ

দৌলতদিয়া ঘাটে কমেছে যাত্রী ও যানবাহনের চাপ

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে ঢাকামুখী মানুষের চাপ কমেছে। গত চার দিনের তুলনায় কর্মস্থলে ফেরা মানুষ ও যানবাহনের চাপ আজ অনেকটাই কম।

মঙ্গলবার (১০ মে) সকাল ১০টায় দৌলতদিয়া ঘাট ও সড়ক ঘুরে দেখা যায়, ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ পর্যন্ত তিন কিলোমিটার এলাকায় যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকের সারি। 

এদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের চাপও বাড়ছে। তবে গত চার দিনের তুলনায় ব্যক্তিগত গাড়ি ও মোটরসাইকেলের চাপ কিছুটা কম দেখা গেছে। এদিকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে যাত্রীদের ভোগান্তি তৈরি হয়েছে। যেসব যাত্রী ভেঙে ভেঙে অটোরিকশায় বা অন্যান্য যানবাহনে ঘাটে আসছেন, তাদেরকে বৃষ্টিতে ভিজে পন্টুনে ফেরির জন্য অপেক্ষা করতে দেখা গেছে।

ফরিদপুরের মধুখালী থেকে আসা ঢাকাগামী যাত্রী কালাম হোসেন বলেন, ‘ভেবেছিলাম গতকালের তুলনায় আজ ঘাটে কোনও সিরিয়াল থাকবে না। সেজন্য বাসে টিকিট কেটে আসছি। কিন্তু ঘাটের চিত্র দেখি অন্যরকম। বাসের মধ্যে চার ঘণ্টা বসে আছি। মনে হচ্ছে আরও দুই ঘণ্টা লাগবে। বাসের সিরিয়ালে ট্রাক ঢুকে আছে। যদি কয়েকটা ফেরিতে শুধু বাস পার করতো, তাহলে ঘাটে বাসের সিরিয়াল থাকতো না।’

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) শিহাব উদ্দিন জানান, গতকালের তুলনায় আজ ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ অনেকটাই কম। আশা করছি বিকাল থেকে ঘাট স্বাভাবিক হয়ে যাবে। ঈদের ছুটির পর বাস, ব্যক্তিগত গাড়ি ও মোটরসাইকেলের চাপ একসঙ্গে পড়েছিল। তবে আজ মোটরসাইকেল আর ব্যক্তিগত গাড়ির চাপ কমেছে। বর্তমানে এই নৌপথে ছোট-বড় ২০টি ফেরি যানবাহন ও যাত্রী পারাপারে চলাচল করছে।

Source link

Related posts

ডেঙ্গু মোকাবেলায় মাঠে এমপি পুত্র মিতুল

News Desk

সামনে এল আমির ও কিরণের ডিভোর্সের কারণ

News Desk

সাবেক ওসি প্রদীপসহ ৩ আসামিকে জিজ্ঞাসাবাদ

News Desk

Leave a Comment