Image default
বাংলাদেশ

নতুন নির্দেশনা সৌদিগামী বিমানের যাত্রীদের জন্য

সৌ‌দি আরবগামী যাত্রী‌দের জন্য নতুন নির্দেশনা জারি করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ। মঙ্গলবার (২৫ মে) সংস্থা‌টির (উপ-মহাব্যবস্থাপক, জনসংযোগ ) তাহেরা খন্দকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা জারি করা হয়। সৌদি আরবের জেদ্দা, রিয়াদ ও দাম্মামে যেতে যাত্রার ৭২ ঘণ্টা আগেই কোয়ারেন্টিন হোটেলের প্যাকেজ নিশ্চিত করতে হবে। সৌদিতে পৌঁছার ৭২ ঘণ্টার মধ্যে করোনার নমুনা পরীক্ষা ও সনদ নিতে হবে।

বিমান কর্তৃপক্ষ বলছে, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জেদ্দা, রিয়াদ ও দাম্মামগামী যাত্রীদের যাত্রা শুরুর কমপক্ষে ৭২ ঘণ্টা আগে কোয়ারেন্টিন হোটেলসহ প্যাকেজ নিশ্চিত করতে হবে। প্যাকেজটি নিশ্চিত করতে নিকটস্থ বিমান অফিস অথবা ট্রাভেল এজেন্সির সঙ্গে যোগাযোগ করতে হবে। যোগাযোগের জন্য বিমানের হলিডে লিংকে যেতে হবে। এই লিংক ছাড়া অন্য কোনো মাধ্যমে হোটেল বুকিং গ্রহণযোগ্য হবে না।

করোনা পরীক্ষার বিষয়ে বিমান বলছে, টিকিট ও কোয়ারেন্টিন প্যাকেজ নিশ্চিত হওয়ার পর যাত্রীকে সৌদি আরবে পৌঁছানোর আগে ৭২ ঘণ্টার মধ্যে করোনার পিসিআর পরীক্ষা নমুনা দিয়ে নেতিবাচক সনদ নিতে হবে।

নির্দেশনায় আরও বলা হয়, যেসব যাত্রীর জন্য কোয়ারান্টাইন হোটেল প্রয়োজন নেই তারা হ‌লেন- অনাবাসিক (নন-রেসিডেন্ট) এবং প্রথমবারের জন্য দর্শনার্থী, যারা কোভিড-১৯-এর টিকার উভয় ডোজ গ্রহণ করেছেন এবং দ্বিতীয় ডোজ টিকা দেয়ার ১৪ দিন শেষ করেছেন। তাদেরকে অবশ্যই স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে টিকা গ্রহণের প্রমাণপত্র/সার্টিফিকেট সঙ্গে রাখতে বলা হয়েছে।

আবাসিক/ইকামার ধারক, যারা সৌদি আরব থেকে তাওয়াক্কালনা অ্যাপের মাধ্যমে আবেদন করে কোভিড-১৯-এর প্রথম/দ্বিতীয় (উভয় বা যেকোনো একটি) টিকা গ্রহণ করেছেন এবং যাদের অবস্থান অ্যাপে (সুপ্ত) অবস্থায় আছে।

Related posts

কান্না থামছে না কৃষক নজির মিয়ার

News Desk

ঢামেকে র‍্যাবের অভিযান, ২৪ দালাল আটক

News Desk

ট্রাক উল্টে দুই রাজমিস্ত্রির মৃত্যু সীতাকুণ্ডে, আহত ৫

News Desk

Leave a Comment