Image default
বাংলাদেশ

পুলিশের জন্য কোটি টাকায় ১০টি ঘোড়া আমদানি

বাংলাদেশ পুলিশের জন্য বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে ১০টি প্রশিক্ষণপ্রাপ্ত ঘোড়া আমদানি করা হয়েছে। মঙ্গলবার (২৯ মার্চ) বিকালে ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে এসি অ্যাম্বুলেন্সে করে ঘোড়াগুলো বেনাপোল বন্দরে এসে পৌঁছে। ঘোড়াগুলো এখনও বেনাপোল বন্দরেই রয়েছে।

বেনাপোল স্থলবন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার জানান, ঘোড়াগুলো রফতানি করেছে ভারতের বিধাতা সাপ্লায়ার নামে একটি প্রতিষ্ঠান। এর মূল্য এক লাখ হাজার ছয় ডলার। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯২ লাখ টাকা। আমদানি করা ঘোড়াগুলো ছাড় করিয়েছে মেসার্স মাধ্যম নামের বেনাপোলের সিঅ্যান্ডএফ এজেন্ট।

তিনি আরও জানান, পুলিশের জন্য আমদানি করা ঘোড়াগুলো দ্রুত খালাসের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে। বেনাপোল পোর্ট থানা পুলিশ ঘোড়াগুলো রক্ষণাবেক্ষণের তদারকি করছে।

মেসার্স মাধ্যম সিঅ্যান্ডএফ এজেন্টের প্রতিনিধি স্বত্বাধিকারী সাজেদুর রহমান জানান, ভারতের রাজস্থান থেকে ১০টি রাইডিং হর্স (ঘোড়া) কিনেছে বাংলাদেশ পুলিশ। রাতের মধ্যেই ঘোড়াগুলো খালাস করা হবে। বেনাপোল বন্দর ছেড়ে ঘোড়াগুলো বুধবার সকাল নাগাদ ঢাকা রাজারবাগ পুলিশ লাইন্সে পৌঁছাবে।

বেনাপোল পোর্ট থানার ওসি কামাল হোসেন ভূঁইয়া বলেন, ‘আমদানি করা ঘোড়া দ্রুত খালাসের জন্য প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে করা হয়েছে।’

Source link

Related posts

শ্রমিক ছাঁটাই না করতে প্রতিমন্ত্রীর ‘বিশেষ’ অনুরোধ

News Desk

লকডাউনে যেসব কারণে বাইরে যাওয়া যাবে

News Desk

বিএনপির খুঁটিতে জোর থাকলে বিদেশিদের কাছে যেতে হতো না: প্রধানমন্ত্রী

News Desk

Leave a Comment