ফেরি সংকটে ৫ কিলোমিটার দীর্ঘ সারি 
বাংলাদেশ

ফেরি সংকটে ৫ কিলোমিটার দীর্ঘ সারি 

রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরি সংকটের কারণে যানবাহন পারাপার ব্যহত হচ্ছে। বহরে থাকা ১৮টি ফেরির মধ্যে বর্তমান একটি ফেরি বিকল হয়ে আছে। পাশাপাশি রাজধানীমুখী বিভিন্ন যানবাহনের অতিরিক্ত চাপের কারণে দৌলতদিয়া ঘাটে যানজটের সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (৫ এপ্রিল) সরেজমিন ঘাট এলাকা ঘুরে দেখা যায়, ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ পদ্মার মোড় পর্যন্ত দীর্ঘ পাঁচ কিলোমিটার এলাকাজুড়ে ফেরি পারের অপেক্ষায় আটকা আছে শত শত পণ্যবাহী যানবাহন। প্রখর রোদে ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকা পড়ে বিভিন্ন গাড়ির চালক ভোগান্তির শিকার হচ্ছেন।

বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাট অফিস সূত্রে জানা যায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে বর্তমানে ছোট-বড় মোট ১৮টি ফেরি রয়েছে। তারমধ্যে একটি ফেরিতে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে সেটি মেরামতের জন্য পাটুরিয়ার মধুমতি ডকইয়ার্ডে পাঠানো হয়।  উভয়ঘাটে ফেরি কম থাকায় যানবাহনের দীর্ঘ সারি তৈরি হয়েছে।

বেনাপোল বন্দর থেকে আসা ঢাকার মাওনাগামী তুলা বোঝাই ট্রাক চালক শারাফাত হোসেন বলেন, মঙ্গলবার ভোরে এসে দৌলতদিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় সিরিয়ালে রয়েছি। যে পরিমাণ ট্রাকের সিরিয়াল দেখছি, মনে হয় না বিকালের মধ্যে ঘাট পার হতে পারবো। তীব্র গরমে খোলা আকাশের নিচে খুবই কষ্ট হচ্ছে। 

বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাট শাখার ব্যাবস্থাপক (বাণিজ্য) প্রফুল্ল চৌহান বলেন, দৌলতদিয়া পাটুরিয়া নৌপথে ফেরিসংকটের পাশাপাশি অতিরিক্ত গাড়ির চাপে দৌলতদিয়া ঘাটে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বর্তমানে ১৮টি ফেরির মধ্যে একটি মেরামতে রয়েছে। মেরামত শেষে বহরে ফিরলে সংকট থাকবে না। তিনি আরো বলেন, কাঁচামাল ও ফলের গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে। বিকালের মধ্যে যানবাহনের চাপ কমে আসবে বলে আশা প্রকাশ করেন তিনি। 

 

Source link

Related posts

অরক্ষিত রেলক্রসিংয়ে বাবা-মেয়েসহ ৩ জনের মৃত্যু, দায় কার?

News Desk

পাহাড়ের ঐতিহ্যবাহী বৈসাবি উৎসব

News Desk

অবরোধে চট্টগ্রামের সড়কগুলোতে কমেছে যান চলাচল

News Desk

Leave a Comment