Image default
বাংলাদেশ

বাংলাদেশ এখন অর্থনীতিতে স্বয়ংসম্পূর্ণ: নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর বাংলাদেশ এখন অর্থনীতিতে স্বয়ংসম্পূর্ণ রাষ্ট্রে পরিণত হয়েছে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে বীরগঞ্জ উপজেলার বটতলী মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ মাঠে নদী খনন কাজের উদ্বোধন শেষে এক সমাবেশে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ২০০১ সালের পাতানো নির্বাচনে আওয়ামী লীগকে কীভাবে পরাজিত করা হয়েছিল তা দেশের মানুষ দেখেছে। সেই সময়ের সরকার বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রের পরিণত করে। 

খালিদ মাহমুদ বলেন, এখন উন্নয়নশীল দেশের নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশের কাতারে পৌঁছে যাবে। বর্তমানে আওয়ামী লীগ সরকার বিনামূল্যে করোনার টিকা দিচ্ছে। আজ সারাদেশে এক কোটি মানুষকে টিকা দেওয়া হচ্ছে, যা বিশ্বের ইতিহাসে বিরল ঘটনা। বিশ্বের উন্নত দেশগুলোতে যেখানে টাকা দিয়ে করোনার টিকা নিতে হয় সেখানে বিনামূল্যে টিকা দিচ্ছে এই সরকার।

তিনি আরও বলেন, শস্যভাণ্ডার হিসেবে সারাদেশে দিনাজপুরের একটি সুনাম রয়েছে। আবার দিনাজপুরকে শস্যভাণ্ডারে রূপ দিতে জেলার চারটি উপজেলার ওপর দিয়ে প্রবাহিত পুনর্ভবা নদীর খনন কাজ করা হচ্ছে। 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান গোলাম সাদেকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। 

আরও বক্তব্য রাখেন দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল কাদের প্রমুখ।

Source link

Related posts

‘থার্টি ফার্স্ট নাইটের’ আয়োজন নেই কুয়াকাটায়, হোটেল-মোটেল ফাঁকা

News Desk

দেয়াল ধসে পড়লো শিশুর মাথায়

News Desk

টোল প্লাজা ও বাজারগুলোতে যানবাহনের ধীরগতি, থেমে থেমে যানজট

News Desk

Leave a Comment