Image default
বাংলাদেশ

বাংলাদেশ-ডব্লিউআইসিসিআই অ্যাওয়ার্ডে ভূষিত দেশি-বিদেশি ২২ ব্যক্তি ও প্রতিষ্ঠান

সুন্দর পৃথিবী গড়তে বিভিন্ন ক্ষেত্রে উদ্যোগ ও উদ্ভাবনের জন্য ২২ দেশি ও বিদেশি মনোনীত নারী উদ্যোক্তা ও প্রতিষ্ঠানকে দেওয়া হলো বাংলাদেশ -ডব্লিআইসিসিআই অ্যাওয়ার্ড ২০২২। বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে আন্তর্জাতিক নারী উদ্যোক্তা সম্মেলনের শেষ দিনে অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে মনোনীতদের হাতে এ পুরষ্কার তুলে দেওয়া হয়।

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) এবং বাংলাদেশ ইন্ডিয়ান বিজনেস কাউন্সিল (বিআইবিএস) অনুষ্ঠানটি আয়োজন করে।
পুরস্কার তুলে দিচ্ছেন সালমান এফ রহমান
পুরস্কার তুলে দিচ্ছেন সালমান এফ রহমান

সবার জন্য সুন্দর পৃথিবী গড়তে আইকনিক নারী পদক পেয়েছেন সংসদ সদস্য সুবর্ণা মোস্তফা, ব্যতিক্রমী মেধাবী নারী পদক পেয়েছেন বার্জার পেইন্টস বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা রুপালী চৌধুরী, মার্কস ও স্পেনসারের বাংলাদেশ ও ভারতের আঞ্চলিক প্রধান স্বপ্না ভৌমিক, ফ্রেন্ডশিপের প্রতিষ্ঠাতা রুনা খান, স্মৃতি সাহা, প্রাণ আরএফএল গ্রুপের পরিচালক উজমা চৌধুরী, ই-ক্যাবের সভাপতি শমী কায়সার, ঢাকা আর্ট সামিটের সভাপতি নাদিয়া সামদানি, চিত্রশিল্পী ও ফ্যাশন ডিজাইনার কুহু প্লামনদন।

সুন্দর পৃথিবীর জন্য তরুণ উদ্ভাবক খাতে ১০ মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আইমান সাদিক, বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল এবং এসওএস চিলড্রেনস ভিলেজ ইন বাংলাদেশ পদক পায়।
পুরস্কার তুলে দিচ্ছেন অতিথিরা
পুরস্কার তুলে দিচ্ছেন অতিথিরা
আইকনিক কোম্পানি হিসেবে প্রযুক্তির সহজগম্যতার জন্য ওয়ালটন হাইটেক ইন্ডাষ্ট্রিজ পিএলসি, অর্থায়নে সহজগম্যতার জন্য নগদ, শিক্ষা ও দক্ষতা উন্নয়ন ঐক্য ফাউন্ডেশনকে পুরস্কৃত করা হয়েছে।

পুরস্কারপ্রাপ্ত আন্তর্জাতিক সাত উদ্যোক্তার মধ্যে রয়েছেন চীনের নিউ টাইগার এনার্জি জিয়ানওয়ান নিকোল ম্যাও, হংকংয়ের কুওনবের প্রধান নির্বাহী কর্মকর্তা অনিনা হো, মালদ্বীপের ইয়ুমনা রশীদ, মালয়েশিয়ার ডেটো টম এবাং সাউফি, চীনের পাওলাইন এনগান, মালদ্বীপের আইসাদ আজলিনা আমিন ও জাপানের কাওরী সাসাকি।

বক্তব্য রাখছেন সালমান এফ রহমান
বক্তব্য রাখছেন সালমান এফ রহমান
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, অনুষ্ঠানটি অত্যন্ত অন্তর্ভুক্তিমূলক ও সফল হয়েছে। নারীদের এগিয়ে যাওয়ার মাধ্যমে প্রাপ্ত শিক্ষা ও সংযোগকে কাজে লাগাতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, বিডার নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া বিআইবিসির সভাপতি মাতাশা আহমেদ, সহসভাপতি মালিহা মান্নান আহমেদ ও ওমেনস ইন্ডিয়ান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের ড. হারবীন অরোরা রাই প্রমুখ।

Related posts

বকেয়া টাকা চাওয়ায় মুদি দোকানিকে পিটিয়ে হত্যা 

News Desk

করোনায় ২৪ ঘণ্টায় মারা গেলেন আরও ২৪৬ জন

News Desk

ডাস্টবিন চুরি

News Desk

Leave a Comment