Image default
বাংলাদেশ

বাড়ির উঠানে ধরা পড়লো অজগর সাপ

সিলেট শহরতলীর উত্তর বালুচরে ধরা পড়েছে একটি অজগর সাপ। গত মঙ্গলবার রাত সাড়ে ৮টায় উত্তর বালুচরের সোনার বাংলা আবাসিক এলাকা বি- ব্লকের মিল্টু মাল নামের এক ব্যক্তির বাড়ির উঠান থেকে সাপটি ধরা হয়। খবর পেয়ে আজ বিকেল ৫টার দিকে বন বিভাগের লোকজন সাপটি উদ্ধার করে নিয়ে যায়।

জানা গেছে, উত্তর বালুচরের সোনার বাংলা আবাসিক এলাকা বি- ব্লকের মিল্টু মালের বাড়ির উঠানে মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে অজগর সাপটি আসে। পরিবারের লোকজন সাপটি দেখে ফেলায় বস্তা ও লাঠি দিয়ে কৌশলে তারা ধরে ফেলেন। পরে স্থানীয়রা সাপটি নিয়ে ভিডিও ধারণ করে ফেসবুকে পোস্ট করেন। এতে ওই ভিডিওটি ভাইরাল হয়। খবর পেয়ে আজ বিকেলে মিল্টু মালের বাড়ীতে সিলেট বন বিভাগের কর্মকর্তাবৃন্দ, বাংলাদেশ পরিবেশ আন্দোলন সিলেট জেলা শাখার সধারণ সম্পাদক আব্দুল করিম কিম, অন্যদের মধ্যে আশরাফুল করির, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাদিকারের সভাপতি আহমেদ রাকিব যান। পরে সাপটি বন বিভাগের লোকজন উদ্ধার করে। ওই সাপটি খাদিম নগর জাতীয় উদ্ধানে অবমুক্ত করা হবে বলে জানান বন বিভাগের সংশ্লিষ্টরা।

মিল্টু মালের বাড়িতে সাপটি ধরা প্রসঙ্গে তিনি (মিল্টু মাল) বলেন, আমরা বাড়িতে হাঁসমুরগী পালন করি। এর আগে ওই সাপটি আমাদের ৩টি হাঁসের বাচ্ছা খেয়েছে। আমরা সেসময় সাপটিকে ধরতে পারিনি। গেল দিন দেখে ফেলায় ধরতে সক্ষম হয়েছি। সাপটির ওজন সাড়ে ৩ কেজি ও দৈর্ঘ্য ৬ ফিট লম্বা ছিল বলে জানান তিনি।

Related posts

মাছ পরিষ্কার করেই জীবিকা নির্বাহ

News Desk

একরাতে ১৬ কবর থেকে কঙ্কাল চুরির অভিযোগ

News Desk

‘তোর মাকে দোয়া করতে বলিস আমি অভিযানে যাচ্ছি’, বাড়ি গেলো লাশ

News Desk

Leave a Comment