Image default
বাংলাদেশ

বীর নিবাসের আওতায় ঘর বানিয়ে দেওয়া হচ্ছে মুক্তিযোদ্ধাদের 

দিনাজপুরের হিলিতে বীর মুক্তিযোদ্ধাদের বাসস্থানের জন্য বীর নিবাস নামের গৃহনির্মাণ কাজের উদ্বোধন হয়েছে। বুধবার (২ ফেব্রুয়ারি) দুপুরে হিলির নয়ানগর এলাকার বীর মুক্তিযোদ্ধা আজিজুল হকের চার শতক জায়গার উপরে বীর নিবাস প্রকল্পের আওতায় এই গৃহনির্মাণ কাজের উদ্বোধন করেন দিনাজপুর-৬ আসনের এমপি শিবলী সাদিক। ১২ লাখ ৯১ হাজার টাকা ব্যয়ে এই গৃহনির্মাণ করা হচ্ছে। উপজেলার ৯ জন মুক্তিযোদ্ধাকে একই ধরনের গৃহনির্মাণ করে দেওয়া হবে।

উদ্বোধন শেষে দিনাজপুর-৬ আসনের এমপি শিবলী সাদিক বলেন, প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের পুনর্বাসনের জন্য আবাসস্থল তৈরি করছেন। যাকে জাতীর সূর্য সন্তানদের আবাসস্থল বীর নিবাস হিসেবে ঘোষণা করা হয়েছে। এরই আলোকে আজ হিলিতে বীর মুক্তিযোদ্ধা আজিজুলের গৃহনির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। মুক্তিযুদ্ধের স্বপক্ষের মানুষগুলো আসলে একটু সন্মান চায়, বিশেষ করে যাদের জন্য আজকের এই বাংলাদেশ তারা সন্মানিত হলে এই জাতি সন্মানিত হয়।

এ সময় হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম, পৌরমেয়র জামিল হোসেন, ভাইস চেয়ার‍ম্যান শাহিনুর রেজা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী, খট্টামাধবপাড়া ইউপি চেয়ারম্যান কাওসার আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Source link

Related posts

রাস্তা নয়, এ যেন মাছ চাষের পুকুর!

News Desk

বুধবার থেকে বাজেট অধিবেশন শুরু

News Desk

সিলিন্ডার বিস্ফোরণ: দগ্ধ ২ জনের বার্ন ইনস্টিটিউটে মৃত্যু

News Desk

Leave a Comment