Image default
বাংলাদেশ

মালদ্বীপে ব্যস্ত সময় কাটালেন সেনাবাহিনীর প্রধান

মালদ্বীপ সফরের শেষ দিনে গতকাল বুধবার বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ব্যস্ত সময় পার করেছেন। গতকাল তিনি দেশটির প্রতিরক্ষামন্ত্রী মারিয়া আহমেদ দিদি এবং চিফ অব ডিফেন্স ফোর্স মেজর জেনারেল আবদুল্লাহ শামালের সঙ্গে পৃথক বৈঠক করেছেন। মালদ্বীপ ন্যাশনাল ডিফেন্স ফোর্সের (এমএনডিএফ) সদর দপ্তরে বৈঠক দুটি অনুষ্ঠিত হয়।

মালদ্বীপ এমএনডিএফের সদর দপ্তরে পৌঁছালে জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদকে গার্ড অব অনার প্রদান করা হয়। এ সময় মালদ্বীপের প্রতিরক্ষামন্ত্রী এবং চিফ অব ডিফেন্স ফোর্সসহ ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা সেনাবাহিনীর প্রধানকে অভ্যর্থনা জানান।

মালদ্বীপের প্রতিরক্ষামন্ত্রী মারিয়া আহমেদ দিদির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে উভয় দেশের মধ্যে সেনাবাহিনীর সহযোগিতার বিষয়ে আলোচনা হয়। পরে চিফ অব ডিফেন্স ফোর্স মেজর জেনারেল আবদুল্লাহ শামালের সঙ্গে দ্বিপক্ষীয় সাক্ষাতে দুই দেশের সেনাবাহিনীর স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে পারস্পারিক সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে আলোচনা করেন জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

এরপর জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ তাঁর প্রতিনিধিদলসহ চিফ অব ডিফেন্স ফোর্স এবং ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাদের সঙ্গে একটি মতবিনিময় সভায় বাংলাদেশ সেনাবাহিনীর প্রতিনিধিদলের নেতৃত্ব দেন। এ ছাড়া তিনি মালদ্বীপ ন্যাশনাল ডিফেন্স ফোর্সের উপস্থিত সব অফিসার এবং জেসিওদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন। সেখানে তিনি তাঁদের উদ্দেশে বক্তব্য দেন।

রাতে মালদ্বীপের চিফ অব ডিফেন্স ফোর্সের আমন্ত্রণে সেনাবাহিনীর প্রধানের সম্মানে আয়োজিত নৈশভোজে প্রতিনিধিদলসহ যোগ দেন জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

Related posts

অবশেষ রাবির হল থেকে পুলিশ প্রত্যাহার

News Desk

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু, শনাক্ত ২২৫

News Desk

বঙ্গবন্ধু সেতু থেকে এ পর্যন্ত টোল আদায় ৬ হাজার ৪৩৪ কোটি টাকা

News Desk

Leave a Comment