Image default
বাংলাদেশ

যশোরে কাল থেকে দূরপাল্লার বাস চালানোর ঘোষণা

আগামীকাল থেকে দূরপাল্লার যানবাহন চালানোর ঘোষণা দিয়েছে যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়ন। যেখানে বাধা দেওয়া হবে সেখানেই প্রতিরোধ গড়ে তোলা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন শ্রমিক নেতারা। আজ রোববার বেলা সাড়ে ১১টায় যশোরের পুরনো বাসটারমিনালে আয়োজিত শ্রমিক পথ সমাবেশে সংগঠনের সাধারণ সম্পাদক এ ঘোষণা দেন। অবশ্য এরই মধ্যে সরকার দূরপাল্লার বাস চলাচলের পথ উন্মুক্ত করে দিয়েছে।

সংগঠনের সভাপতি আজিজুল আলম মিন্টুর সভাপতিত্বে সভায় নেতারা বলেন, সরকার দ্বিতীয় দফার সর্বাত্মক লকডাউন ঘোষণা দিলে সারাদেশে বন্ধ হয়ে যায় গণপরিবহন। এরপর থেকে কাজ হারিয়ে মানবেতর জীবনযাপন করছে শ্রমিকরা। ঈদের আগে আকস্মিক সরকার জেলাভিত্তিক গণপরিহন চালুর অনুমতি দেয়। কিন্তু এ ব্যবস্থায় গণপরিবহন চালাতে গিয়ে আরো ক্ষতির শিকার হয়েছেন মালিক ও শ্রমিকরা। লকডাউন ঘোষণা হলেও সরকার মানুষকে ঘরে রাখতে পারছে না, এমনকি বিমান পরিষেবা চালু রেখেছে। অথচ বন্ধ রাখা হয়েছে গণপরিবহন। এ বৈষম্যমূলক আচরণ আর শ্রমিকরা মানবে না। আজ রাত ১২টা পর্যন্ত লকডাউন। আগামীকাল থেকে লকডাউন থাকুক আর না থাকুক শ্রমিকরা দূরপাল্লার গণপরিবহন চালানো শুরু করবে। এতে প্রশাসন বাধা দিলে প্রতিরোধ গড়ে তোলা হবে। এজন্য সকল শ্রমিককে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানানো হয় সমাবেশ থেকে।

সমাবেশে সংগঠনের সাধারণ সম্পাদক সেলিম রেজা মিঠু, সহ-সভাপতি আবু হাসান, শাহেদ হোসেন জনি, সাংগঠনিক সম্পাদক হারুন রশিদ ফুলু, প্রচার সম্পাদক মিজানুর রহমান মিজুসহ শ্রমিকনেতারা বক্তব্য রাখেন।

Related posts

বদলে যাওয়া বাঁশবাড়ি কলোনিতে এখন ফুলের সুবাস

News Desk

কুমিল্লায় খালি নেই আইসিইউ, বিপাকে রোগীরা

News Desk

অটোরিকশা ছিনতাইয়ের পর চালককে পুকুরে ফেলে হত্যা, গ্রেফতার ৫

News Desk

Leave a Comment