Image default
বাংলাদেশ

যশোরে ২৪ ঘণ্টায় করোনায় ১২ জনের মৃত্যু

যশোরে করোনা আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে আক্রান্ত হয়ে মারা গেছেন আটজন এবং উপসর্গ নিয়ে চারজন। এছাড়া গত ২৪ ঘণ্টায় যশোরে কারোনা আক্রান্ত হয়েছেন ৩০৮ জন। ৬৮০ জনের নমুনা পরীক্ষা করে এই সংখ্যা পাওয়া গেছে। আক্রান্তের হার ৪৮ শতাংশ। এর মধ্যে র্যাপিড অ্যান্টিজেন টেস্টে ৭৪ জনের সবাই পজিটিভ শনাক্ত হয়েছেন। যশোর সিভিল সার্জন অফিস এই তথ্য নিশ্চিত করেছে।

যশোর সিভিল সার্জন অফিসের করোনা ফোকাল পারসন ডা. মো. রেহনেওয়াজ জানান, গত ২৪ ঘণ্টায় যশোরে মোট ৬৪০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩০৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে যবিপ্রবির জিনোম সেন্টারে ৫৫১ জনের নমুনা পরীক্ষা করে ২২৮ জন, জিন এক্সপার্ট পরীক্ষায় আটজনের মধ্যে ছয়জন এবং র্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় ৭৪ জনের সবাই করোনা পজিটিভ হয়েছেন।

তবে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে সাতজনের নমুনা পরীক্ষা করে সবাই নেগেটিভ হয়েছেন। সবমিলিয়ে করোনা সংক্রমণের হার ৪৮ শতাংশ। এই সময়ে যশোরে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আটজন। উপসর্গ নিয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে। জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১২ হাজার ৮৪ জনের। এর মধ্যে সুস্থ হয়েছেন ছয় হাজার ৮৮৮ জন।

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহমেদ জানিয়েছেন, করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে আট জনের মৃত্যু হয়েছে। এছাড়া উপসর্গ নিয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে।

যশোর হাসপাতালের রেডজোনে এখন ৯১ জন ভর্তি রয়েছেন। এছাড়া উপসর্গ নিয়ে ইয়েলো জোনে ভর্তি আছেন আরও ৬৮ জন। জেলায় করোনা সংক্রমনের হার এখনও ঊর্ধ্বমুখী। এ কারণে হাসপাতালে রোগীদের চাপও অনেক বেশি।

Related posts

মৌখিক পরীক্ষা ছাড়াই নেয়া হচ্ছে ৮ হাজার চিকিৎসক-নার্স

News Desk

বাংলাদেশের উন্নয়ন সমগ্র বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে: প্রতিমন্ত্রী খালিদ

News Desk

৬ কারণে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ঈদযাত্রা হবে ভোগান্তির

News Desk

Leave a Comment