Image default
বাংলাদেশ

রংপুরে কৃষক হত্যায় ২ জনের যাবজ্জীবন

রংপুরের তারাগঞ্জ উপজেলায় কৃষক হত্যা মামলায় দুই জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ মো. শাহিনুর এই রায় ঘোষণা করেন। 

দণ্ডপ্রাপ্তরা হলো—হাফিজার রহমান ও মন্টু মিয়া। তাদের বাড়ি তারাগঞ্জ উপজেলার হাড়িয়ালকুঠি চামড়াপাড়া গ্রামে। রায় ঘোষণাকালে আসামিরা উপস্থিত ছিল। পরে তাদেরকে রংপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

মামলা সূত্রে জানা গেছে, কৃষক বাচা মিয়া ওরফে বগার সঙ্গে হাফিজার ও মন্টুর জমি নিয়ে বিরোধ চলছিল। ২০১৪ সালের ২১ জানুয়ারি রাতে আপস-মীমাংসার কথা বলে তাকে ডেকে নিয়ে যায় তারা। এরপর রাতে আর ফিরে আসেননি বগা। হাফিজার ও মন্টুসহ কয়েকজন মিলে তাকে পিটিয়ে হত্যার পর বাড়ির রান্নাঘরে ঝুলিয়ে রাখে।

এ ঘটনায় বগার স্ত্রী দেলোয়ারা বেগম বাদী হয়ে তারাগঞ্জ থানায় হত্যা মামলা করেন। তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। সাক্ষ্য ও জেরা শেষে আসামি হাফিজার রহমান ও মন্টু মিয়াকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছে আদালত। এছাড়া লাশ গুম করার অপরাধে ২০১ ধারায় তিন বছর বিনাশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল মালেক জানান, আসামিদের যাবজ্জীবন কারাদণ্ড প্রদানের মাধ্যমে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে।

এদিকে আসামিপক্ষের আইনজীবী আব্দুর রশীদ চৌধুরী ও আমিনুল ইসলাম অ্যাডভোকেট জানান, তারা ন্যায় বিচার পাননি। এই আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আবেদন করা হবে।

Source link

Related posts

সিলেটে গুজব রটনাকারীদের তালিকা হচ্ছে

News Desk

বিপুল ভোটে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হলেন মাশরাফি

News Desk

কুমিল্লা সিটি নির্বাচনে ভোটগ্রহণ শুরু  

News Desk

Leave a Comment