Image default
বাংলাদেশ

রবিবার থেকে উত্তরবঙ্গের ১৬ জেলায় পরিবহন ধর্মঘট

বাসচালকের জামিনের দাবিতে আগামী রবিবার (২৭ মার্চ) থেকে রাজশাহী ও রংপুর বিভাগের ১৬ জেলায় অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। ধর্মঘট চলাকালে বাস, ট্রাক, কাভার্ডভ্যান, মাইক্রোবাস ও সিএনজিচালিত অটোরিকশা চলাচল বন্ধ থাকবে।

বৃহস্পতিবার (২৪ মার্চ) বিকালে রাজশাহী বাস টার্মিনালে সংবাদ সম্মেলন করে এই ঘোষণা দেন পরিবহন শ্রমিক সংগঠনের নেতারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রাজশাহী বিভাগীয় আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক ও জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ২০২১ সালের ২৬ মার্চ রাজশাহী থেকে হানিফ পরিবহনের একটি বাস ঢাকা যাত্রী নিয়ে ঢাকা যাওয়ার পথে কাটাখালীতে বিপরীত দিক থেকে আসা মাইক্রোবাসের সঙ্গে সংঘর্ষ হয়। এই ঘটনায় কাটাখালী থানায় হওয়া মামলায় বাসের চালক আব্দুর রহিমকে গ্রেফতার করে পুলিশ। এক বছর ধরে ওই চালক কারাগারে আছেন। তিনি জেলে থাকায় কষ্টের মধ্যে দিন কাটাচ্ছে তার পরিবার। আব্দুর রহিমের জামিনের জন্য মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

তিনি বলেন, আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করেছি, তাতে লাভ হয়নি। সর্বশেষ বৃহস্পতিবার (২৪ মার্চ) বাসচালক আব্দুর রহিমের জামিন আবেদন করলে আদালত নামঞ্জুর করেন। তার জামিন না হওয়া পর্যন্ত উত্তরবঙ্গের ১৬ জেলায় এই পরিবহন ধর্মঘট চলবে।

এ সময় উপস্থিত ছিলেন- রাজশাহী জেলা ট্রাক ও ট্যাঙ্কলরি কাভার্ডভ্যান সমিতির সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, জেলা মোটর শ্রমিক ইউনিয়ন মাইক্রোবাস শাখার সাধারণ সম্পাদক বাপ্পি, জেলা মিশুক ও সিএনজি মালিক সমিতির সাধারণ সম্পাদক দিদার হোসেন ভুলু প্রমুখ।

Source link

Related posts

কুড়িগ্রামে ঝড়ে অর্ধশতাধিক বাড়িঘর লন্ডভন্ড

News Desk

ডিবিতে সাংবাদিক রোজিনার মামলা

News Desk

ভোরে মসজিদে যাওয়ার সময় গুলিতে প্রাণ গেলো ব্যবসায়ীর

News Desk

Leave a Comment