রাজশাহীতে চিকিৎসক হত্যা: প্রাইভেট চেম্বার প্র্যাকটিস বন্ধসহ ৩ কর্মসূচি
বাংলাদেশ

রাজশাহীতে চিকিৎসক হত্যা: প্রাইভেট চেম্বার প্র্যাকটিস বন্ধসহ ৩ কর্মসূচি

রাজশাহী মেডিক্যাল কলেজের ৪২তম ব্যাচের ছাত্র ও ডার্মাটোলজি বিশেষজ্ঞ ডা. গোলাম কাজেম আলী আহমেদকে হত্যার ঘটনায় সোমবার (৩০ অক্টোবর) প্রাইভেট চেম্বার প্র্যাকটিস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) রাজশাহী শাখা। বিষয়টি নিশ্চিত করেছেন বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. নওশাদ আলী।

এর আগে বিএমএ’র পক্ষে সভাপতি অধ্যাপক ডা. এবি সিদ্দিকী ও সাধারণ সম্পাদক ডা. নওশাদ আলী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে তিনটি কর্মসূচির ঘোষণা দেওয়া হয়েছে। ওই কর্মসূচিতে রয়েছে– প্রাইভেট চেম্বার প্র্যাকটিস বন্ধ, মানববন্ধন ও কালো ব্যাচ ধারণ, স্মারকলিপি প্রদান।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রবিবার (২৯ অক্টোবর) রাতে পপুলার ডায়াগনস্টিক সেন্টার চেম্বার থেকে রোগী দেখে উপশহরের বাসায় যাচ্ছিলেন ডা. গোলাম কাজেম আলী আহমেদ। পথে বর্ণালি মোড়ে আনুমানিক রাত পৌনে ১২টায় অজ্ঞাত কয়েকজন সন্ত্রাসী মাইক্রোবাস থেকে নেমে তার মোটরসাইকেলের গতিরোধ করে বুকে ছুরিকাঘাত করে। হাসপাতালে নেওয়ার পথেই তিনি মারা যান।

মরহুমের মৃত্যুতে বিএমএ রাজশাহী গভীর শোক প্রকাশ করছে। তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছে এবং অতিদ্রুত আইনের আওতায় এনে খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছে। এ ঘটনায় বিএমএ রাজশাহীর এক জরুরি বর্ধিত সভায় তিনটি সিদ্ধান্ত নেওয়া হয়।

এ বিষয়ে বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. নওশাদ আলী বলেন, ‘চিকিৎসক হত্যাকাণ্ডের ঘটনায় সোমবার রাজশাহীর সব প্রাইভেট চেম্বার প্র্যাকটিস বন্ধ। এ ছাড়া মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ১০টায় মানববন্ধন ও কালো ব্যাচ ধারণ করা হবে। পরে খুনিদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের ব্যবস্থা করার জন্য পুলিশ প্রশাসনের সঙ্গে আলোচনা ও স্মারকলিপি প্রদান করা হবে।’

এদিকে, নগরীর জিরো পয়েন্টে হত্যার প্রতিবাদে দেবিনগর স্টুডেন্টস কমিনিউটি রাজশাহীর উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আরও খবর: দুর্বৃত্তের ছুরিকাঘাতে চিকিৎসক নিহত

 

Source link

Related posts

অ্যাম্বুলেন্স ভোগান্তিতে কুয়াকাটার স্থানীয়রা

News Desk

সামাজিক বৈষম্য; বন্ধুরা খায় হোটেলে, ওদের জায়গা বাইরের বেঞ্চে!

News Desk

বজ্রাঘাতে প্রাণ গেল ১০ জনের

News Desk

Leave a Comment