Image default
বাংলাদেশ

রাজশাহী ও রংপুরে ডাকা পরিবহন ধর্মঘট স্থগিত

রাজশাহী ও রংপুর বিভাগে আগামী রবিবার (২৭ মার্চ) থেকে অনির্দিষ্টকালের জন্য ডাকা পরিবহন ধর্মঘট স্থগিত করা হয়েছে। বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রাজশাহী বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

শুক্রবার (২৫ মার্চ) বিকাল সাড়ে ৫টায় রাজশাহীর শিরোইল বাস টার্মিনাল এলাকায় সংবাদ সম্মেলন করেন তিনি। আগের দিন বৃহস্পতিবার বিকালে একই স্থানে সংবাদ সম্মেলন করে উত্তরাঞ্চলের ১৬ জেলায় পরিবহন ধর্মঘটের ঘোষণা দেন।

২০২১ সালের ২৬ মার্চ রাজশাহীর কাটাখালীতে হানিফ পরিবহনের যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ১৭ জন নিহত হন। এ ঘটনায় গ্রেফতার বাসচালকের আজও জামিন না হওয়ায় এই কর্মসূচি দেওয়া হয়। এর আগে একই দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। স্মারকলিপি দেওয়া হয় জেলা প্রশাসককে। সে সময় চালক আবদুর রহিমের মুক্তির জন্য ২৪ মার্চ পর্যন্ত সময় বেধে দেওয়া হয়। ২৪ মার্চ তার জামিন আবেদন করা হলে তা নামঞ্জুর করে আদালত। এর প্রতিবাদে ধর্মঘটের ডাক দেওয়া হয়।

শুক্রবার সংবাদ সম্মেলনে মাহাতাব হোসেন চৌধুরী লিখিত বক্তব্যে জানান, রাজশাহী মহানগর পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক কথা বলে আগামী ২৯ মার্চ চালকের জামিনের ‘সুব্যবস্থা’ করার আশ্বাস দিয়েছেন। তার বিশেষ অনুরোধে ধর্মঘট কর্মসূচি স্থগিত করা হলো।

সংবাদ সম্মেলনে রাজশাহী জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি লুৎফর রহমান, সাধারণ সম্পাদক আবদুর রহমান পটল, জেলা ট্রাক ও ট্যাংক লরি এবং কাভার্ড ভ্যান সমিতির সভাপতি ফরিদ আলী, জেলা মিশুক ও সিএনজি মালিক সমিতির সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম ভুলুসহ অন্য শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

Source link

Related posts

খুলনা করোনায় সর্বোচ্চ ২২ জনের মৃত্যু, শনাক্ত ৬১৫

News Desk

মুহূর্তেই বিলীন ৩৫ লাখ টাকার বিদ্যালয় ভবন

News Desk

সিলেট নগরীতে জলাবদ্ধতা

News Desk

Leave a Comment