রাষ্ট্রপতির পদত্যাগ দাবিতে ঠাকুরগাঁও-যশোরে বিক্ষোভ মিছিল
বাংলাদেশ

রাষ্ট্রপতির পদত্যাগ দাবিতে ঠাকুরগাঁও-যশোরে বিক্ষোভ মিছিল

রাষ্ট্রপতির পদত্যাগ দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন ঠাকুরগাঁও ও যশোরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা।

মঙ্গলবার (২২ অক্টোবর) সন্ধ্যায় ঠাকুরগাঁও শহরের বিভিন্ন রাস্তায় রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে মুখরিত করে তোলেন তারা। শহরের সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের বড় মাঠ থেকে এই মিছিল শুরু হয়। চৌরাস্তায় গিয়ে এক সমাবেশের মাধ্যমে কর্মসূচি শেষ করেন।

সমাবেশে তারা সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ সংক্রান্ত অসঙ্গতিপূর্ণ কথা বলায় রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগ দাবি করেন। সম্প্রতি রাষ্ট্রপতির উক্তি জুলাই গণঅভ্যুত্থানকে প্রশ্নবিদ্ধ করে।

তারা বলেন, আমরা যেমন ফ্যাসিস্ট হাসিনা সরকারকে দেশ থেকে হটিয়েছি তেমনি তাদের দোসরদেরকেও হটাও। রাষ্ট্রপতির পদত্যগের দাবিতে ছাত্র-জনতাকে আবারও একত্রিত হওয়ার আহ্বান জানান তারা।

এদিকে, মঙ্গলবার (২২ অক্টোবর) বিকালে যশোর কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হয় যশোরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সাধারণ জনতা। এরপর সেখান থেকে তারা বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রাণকেন্দ্র দড়াটানা মোড় ঘুরে ফের যশোর কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয়।

অবিলম্বে তারা রাষ্ট্রপতি পদত্যাগের হুঁশিয়ারি দেন। একইসঙ্গে আওয়ামী লীগসহ এর অঙ্গসংগঠন ছাত্রলীগ-যুবলীগকে অবিলম্বে নিষিদ্ধ করার দাবি জানান।

Source link

Related posts

রাজশাহীতে বইছে তাপদাহ, হাসপাতালে বাড়ছে রোগী

News Desk

বাংলাদেশের অগ্রগতিতে যুক্তরাজ্য বিশ্বস্ত বন্ধু: জিএম কাদের

News Desk

ঈদযাত্রায় ভোগান্তি কমিয়েছে এক্সপ্রেসওয়ে

News Desk

Leave a Comment