Image default
বাংলাদেশ

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে আগামীকাল হাবিপ্রবিতে মানববন্ধন

সব ধরনের শিক্ষপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে আগামীকাল ২৪ মে (সোমবার) সারাদেশের মতো দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) মানববন্ধনের ডাক দিয়েছে সাধারণ শিক্ষার্থীরার। আগামীকাল সোমবার (২৪ মে) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সকাল ১১টায় সারাদেশের সাথে সমন্বয় রেখে একযোগে এ মানববন্ধন কর্মসূচি পালিত হবে।

রবিবার (২৩ মে) বিকেলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ছাত্র প্রতিনিধিদের নিয়ে ক্যাম্পাসের লাইব্রেরী চত্ত্বরে অনুষ্ঠিত মিটিংয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মিটিংয়ে উপস্থিত ছাত্র প্রতিনিধিরা জানান, সরকার করােনা সংক্রমণের অজুহাত দিয়ে বারবার শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বৃদ্ধি করছে। তারা শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টিকে প্রাধান্য দেওয়ার কথা বলছে।

উপস্থিত ছাত্র প্রতিনিধিরা আরও বলেন, গত মার্চ মাসে যখন শিক্ষাপ্রতিষ্ঠান খােলার দাবিতে সারাদেশে জোরালাে আন্দোলন শুরু হয় তখন শিক্ষামন্ত্রী বলেছিলেন, ১৭ মে হল ও ২৪ মে ক্যাম্পাস খুলে শিক্ষা-কার্যক্রম স্বাভাবিক করা হবে এবং তার আগে শিক্ষক-শিক্ষার্থীদের ভ্যাকসিনের আওতায় নিয়ে আসা হবে। কিন্তু হাতে দু মাস সময় পেয়েও এখন পর্যন্ত শিক্ষক-শিক্ষার্থীদের ভ্যাকসিনের আওতায় আনেনি। আমাদের ভবিষ্যৎ জীবন অনিশ্চয়তার মুখে। কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বড় অংশই নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের সন্তান। শিক্ষাজীবন শেষে পরিবারের হাল ধরতে হয়। এভাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার ফলে সাধারণ শিক্ষার্থীদের দুর্দশা চরমে পৌঁছেছে। দেয়ালে পিঠ ঠেকে গেছে। আন্দোলনে যাওয়া ছাড়া সামনে কোনো পথ খোলা নেই।

Related posts

৯ থানায় কী হচ্ছে, সরাসরি দেখছেন পুলিশ সুপার

News Desk

রাজধানীর মিটফোর্ড হাসপাতালে র‍্যাবের অভিযান

News Desk

রাজশাহীতে আমের বাজার লাগামহীন, দাম বেড়েছে দ্বিগুণ

News Desk

Leave a Comment