Image default
বাংলাদেশ

সিলেটে জিপিএ-৫ পেয়েছে ৪৭৩১ শিক্ষার্থী

উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় সিলেট বোর্ডে পাসের হার ৯৪ দশমিক ৮০ শতাংশ। রবিবার (১৩ ফেব্রুয়ারি) সকালে এ ফলাফল প্রকাশ করা হয়। বোর্ড সূত্র জানায়, এবার বোর্ডে ৬৬ হাজার ৬৬১ জন অংশ নেয়। পাস করেছে ৬৩ হাজার ১৯৩ জন। 

এবারের এইচএসসি পরীক্ষায় সিলেট বোর্ডে জিপিএ-৫ পেয়েছে চার হাজার ৭৩১ জন শিক্ষার্থী। গতবারের চেয়ে এবার ৪৮৯ জন বেশি শিক্ষার্থী ফলের সর্বোচ্চ এই সূচক অর্জন করেছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেটের সচিব কবির আহমদ বিষয়টি নিশ্চিত করেন।

সিলেটে এইচএসসি পরীক্ষার গতবার পাসের হার ছিল শতভাগ। আর এবার পাসের হার  ৯৪ দশমিক ৮০ শতাংশ। গত বছর জিপিএ-৫ পেয়েছিল চার হাজার ২৪২ জন শিক্ষার্থী। এবার সে সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার হাজার ৭৩১ জনে।

বিজ্ঞান বিভাগ থেকে সিলেট বোর্ডে জিপিএ-৫ পেয়েছে তিন হাজার ৯০১ জন, মানবিক বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে ৫৪৪ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে ২৮৬ জন।

সিলেট জেলায় জিপিএ-৫ পেয়েছেন তিন হাজার ১৯৭ জন শিক্ষার্থী। এর মধ্যে ছেলে এক হাজার ৫৬১ জন ও মেয়ে এক হাজার ৬৩৬ জন। হবিগঞ্জের ৪৪০ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন। এদের মধ্যে ১৮৯ জন ছেলে এবং ২৫১ জন মেয়ে। মৌলভীবাজারে জিপিএ-৫ পেয়েছেন ৮৩৫ জন। এর মধ্যে ৩৫০ জন ছেলে এবং ৪৮৫ জন মেয়ে। সুনামগঞ্জ জেলায় জিপিএ-৫ পেয়েছেন মাত্র ২৫৯ জন। এর মধ্যে ৯৩ জন ছেলে এবং ১৬৬ জন মেয়ে।

 

Source link

Related posts

রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১তম জন্মজয়ন্তী উদযাপনে প্রস্তুত শিলাইদহ

News Desk

প্ল্যাকার্ড ঝুঁলিয়ে সংসদে সরকারদলীয় এমপি

News Desk

সিডরের পর এতো পানি দেখেনি উপকূলবাসী

News Desk

Leave a Comment