Image default
বাংলাদেশ

২৫ দিন পর বাসভবন থেকে বের হলেন শাবিপ্রবি উপাচার্য

২৫ দিন পর বাসভবন থেকে বের হয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

বিশ্ববিদ্যালয়ে সৃষ্ট অচলাবস্থা ও সংকট নিরসনে শিক্ষার্থীদের আহ্বানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বিশ্ববিদ্যালয়ে গেলে সন্ধ্যা সাড়ে ৭টায় নিজ বাসভবন থেকে বের হন তিনি। এ সময় শিক্ষক প্রতিনিধিদের সাথে শিক্ষামন্ত্রীর বৈঠকের উদ্দেশ্যে রেজিস্ট্রার ভবনে প্রবেশ করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এর আগে গত ১৩ জানুয়ারি সিরাজুন্নেছা হলের প্রভোস্টের পদত্যাগ দাবিতে শুরু হয় শহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের আন্দোলন। ১৫ জানুয়ারি সন্ধ্যায় সাবেক ছাত্র উপদেষ্টা অধ্যাপক জহির উদ্দিন, প্রক্টর ও সহযোগী অধ্যাপক ড. আলমগীর কবীরের উপস্থিতিতে ছাত্রীদের উপর হামলা করে ছাত্রলীগের একাংশ।
পরে ১৬ জানুয়ারি উপাচার্যকে উদ্ধারকে কেন্দ্র করে ফের তাদের দুজনের উপস্থিতিতে শিক্ষার্থীদের উপর লাঠিচার্জ, সাউন্ড গ্রেনেড, ও গুলিবর্ষণ করে পুলিশ। এরপর ১৯ জানুয়ারি থেকে শুরু হয় শিক্ষার্থীদের অনশন। যা গত ২৬ জানুয়ারি সকালে ১৬৩ ঘণ্টা ২০ মিনিট পর অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল ও অধ্যাপক ড. ইয়াসমিন হকের আশ্বাসে অনশন ভাঙেন শিক্ষার্থীরা।

Related posts

‘রোয়াইঙ্গা’ ভাষার স্বীকৃতি চান আশ্রিত রোহিঙ্গারা

News Desk

রাঙামাটিতে বন্যায় তিন শিশুসহ ৬ জনের মৃত্যু

News Desk

রংপুরে আলু চাষিদের বিক্ষোভ

News Desk

Leave a Comment